মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

দুপুরে তামিমের সংবাদ সম্মেলন, অধিনায়কত্ব ছাড়ার গুঞ্জন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩
  • ৩৫ বার পড়া হয়েছে

আফগানিস্তানের বিপক্ষে চলছে ওয়ানডে সিরিজ। তবে গেল কদিনে ক্রিকেট পাড়ায় উত্তাপ ছড়াচ্ছে টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ফিটনেস ইস্যু। পুরোপুরি ফিট না হয়েই খেলতে নেমে বিসিবি সভাপতির কড়া মন্তব্যের শিকার হয়েছিলেন তামিম। তার ওপর আফগানদের বিপক্ষে নিজের ব্যাটিং ব্যর্থতা ও দলের ভরাডুবি ‘মরার ওপর খাঁড়ার ঘা’ যেন। ঘরের মাঠে প্রথম ওয়ানডেতে হারের রেশ কাটতে না কাটতেই বড় খবর, সংবাদ সম্মেলন ডেকেছেন তামিম। 

আজ (বৃহস্পতিবার) চট্টগ্রামে দুপুর ১২টা নাগাদ হতে যাচ্ছে বহু প্রশ্ন জাগানো সেই সংবাদ সম্মেলন! বিসিবি বা দলের মাধ্যমে নয়, একান্ত ব্যক্তিগত উদ্যোগেই গণমাধ্যমে কথা বলবেন তামিম। গুঞ্জন রয়েছে প্রেস মিটেই ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিতে পারেন টাইগার এই ওপেনার। এমন সম্ভাবনার কথাই চারপাশে ভাসছে এখন। 

প্রথম ওয়ানডে শেষে আজ বিশ্রামে থাকার কথা খেলোয়াড়দের। এমন দিনেই তামিমের সংবাদ সম্মেলন উত্তেজনা ছড়াচ্ছে। অধিনায়কত্ব না ছাড়লে তেমন আর কি নিয়ে সংবাদ সম্মেলন ডাকতে পারেন তামিম? এমন প্রশ্নও ঘুরপাক খাচ্ছে গণমাধ্যম থেকে শুরু করে সমর্থকদের মনে। তবে যতটুকু আভাস মিলছে, অধিনায়কত্বই ছাড়তে চলেছেন তামিম। 

এর আগে ২০২২ সালের ১৬ জুলাই হঠাৎই সোশ্যাল মিডিয়ায় ঘোষণা দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছিলেন তামিম।  এবার কি ওয়ানডে থেকেও সরে দাঁড়ান কি না এমন প্রশ্নও উঠছে। 

মাসখানেক ধরেই কোমরের চোটে ভুগছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। যে কারণে সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটিও খেলতে পারেননি টাইগার এই ওপেনার। এরপর শঙ্কা জেগেছিল ওয়ানডে সিরিজে খেলা নিয়েও। নিয়মিত অনুশীলন চালিয়েও শতভাগ ফিট হয়ে উঠতে পারেননি তামিম। তবে আফগানদের বিপক্ষে প্রথম ওয়ানডের আগে সংবাদ সম্মেলনে তামিম জানিয়ে দেন শতভাগ ফিট না হলেও প্রথম ওয়ানডে খেলবেন তিনি। শেষমেশ খেলেছেনও। তবে ২১ বলে ১৩ রানের বেশি করতে পারেননি। দলও হার দিয়ে সিরিজ শুরু করেছে। 

dhakapost
সাম্প্রতিক সময়ে তামিমের ওপর নাখোশ হেড কোচ হাথুরুসিংহেও।

চট্টগ্রামে প্রথম ওয়ানডের আগে নিজের ইনজুরির বিষয়ে তামিম বলেছিলেন, ‘ফিট আছি, তবে শতভাগ না, আমি অবশ্য কালকের জন্য (প্রথম ওয়ানডে) অ্যাভেইলেবল। শরীরটা আগের চেয়ে ভালো। তবে এটা বলবো না পুরোপুরি শতভাগ (ফিট আছে)। খেলার পর বুঝতে পারবো কি অবস্থা।’

তামিমের এমন সিদ্ধান্তে কিছুটা রাগান্বিত হন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। দেশের একটি দৈনিককে তিনি বলছিলেন, ‘এটি তো আর পাড়া-মহল্লার কোনো ম্যাচ নয়, আন্তর্জাতিক একটা ম্যাচ। এমন সিরিজের আগের দিন অধিনায়ক বলছে সে ফিট না। কিন্তু খেলবে। খেলে নিজের ফিটনেস বোঝার চেষ্টা করবে। এটা তো পেশাদার কোনো আচরণ হতে পারে না। আমি ঠিক বুঝে উঠতে পারছি না, কোন দৃষ্টিভঙ্গি নিয়ে তামিম এমন কথা বলল। আমি কোচের সঙ্গে কথা বলেছি। কোচও এমন কোনো কিছুর সঙ্গে অভ্যস্ত নয়। সেও ক্ষুব্ধ। তামিমকে আসলে পরিষ্কার করে জানাতে হবে সে আসলে কী চায়। কোন পর্যায়ে আছে সে।’

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com