বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের সুপারভাইজারী কমিটির ৮৩তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের অডিট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ময়মনসিংহে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ২ ২ হাজার কোটি টাকার ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন একরামুল-গোলন্দাজসহ দুদকের জালে সাবেক ১০ এমপি শুল্ক গোয়েন্দার ডিজিসহ ৩১ কর্মকর্তা পদে রদবদল দুই শতাধিক কৃষককে ঋণ দিলো এবি ব্যাংক ‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা অনুষ্ঠিত জাতিসংঘের মহাসচিবের ওপর নিষেধাজ্ঞা আরোপ ইসরায়েলের ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০ তেলের দাম এক লাফে বাড়ল ৪ শতাংশ ঘনঘন বিদেশ সফর: পাউবো’র শ্যামল কী ‘র’ এর এজেন্ট! মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ নজরুল ইসলাম মজুমদার সাত দিনের রিমান্ডে পোশাককর্মী রুবেল হত্যা: সালাম মুর্শেদী দুইদিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর বা তারও কম চান ৫৩ শতাংশ ভোটার হাসপাতা‌লে ভ‌র্তি বি. চৌধুরী বাংলাদেশে কারখানা তৈরি করে মাছ রপ্তানি করতে চায় চীন

পদ্মায় ৪৭ গরু নিয়ে ডুবে গেল ট্রলার

মানিকগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৪ জুন, ২০২৩
  • ২৫ বার পড়া হয়েছে

মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদীতে ৪৭টি গরু নিয়ে ডুবে গেছে ট্রলার। এর মধ্যে সাঁতরে পার হওয়া ১৯টি গরু উদ্ধার করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের শুদ্রকান্দি এলাকায় ট্রলার ডুবির ঘটনা ঘটে। উপজেলার কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুপক গাজী এ তথ্য জানিয়েছেন। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় কোনো মানুষ নিখোঁজ হয়নি।

ট্রলার মালিক ফারুক বলেন, নৌকায় ৪৭টি গরু ছিল। নৌকার সামনের দিক থেকে সরাসরি ডুবে গেছে, কাত হয়নি। ট্রলারের নিচে ফেটে গিয়ে থাকতে পারে।

এ দিকে ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহরিয়ার রহমান ও হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য।

খামারি ও ব্যবসায়ীরা এ সময় তীরে বসে আহাজারি করছিলেন। জমানো সঞ্চয়, ঋণ করে বিক্রির উদ্দেশ্যে গরু পালন করেছিলেন তারা। এখন সেগুলো হারিয়ে নিঃস্ব হয়ে গেলেন।

ইউএনও শাহরিয়ার রহমান জানান, ১৯টি গরু উদ্ধার হয়েছে বলে জানতে পেরেছি। সিরাজগঞ্জের চৌহলি থেকে ট্রলারে করে নারায়ণগঞ্জের মোগড়াপাড়া হাটে যাচ্ছিলেন গরু খামারি ও ব্যবসায়ীরা। হরিরামপুরে কাঞ্চনপুর ইউনিয়নের শুদ্রাকান্দি এলাকায় পদ্মায় এ ঘটনা ঘটেছে।

খামারি লাল মিয়া বলেন, আমার দুইটা গরু ছিল, একটাও উদ্ধার করতে পারিনি। আমি পথের ফকির হয়ে গেলাম।

সবুজ নামে এক খামারি জানান, তিনি ৪টি গরু নিয়ে নারায়ণগঞ্জ যাচ্ছিলেন। একটি গরুর বাঁধন কেটে দিতে পারায় সেটিকে উদ্ধার করা গেছে। বাকি তিনটি উদ্ধার হয়নি।

অন্য খামারিদের মধ্যে বজলু নামের একজনের তিনটি গরুর মধ্যে একটি উদ্ধার করতে পেরেছেন। জমির উদ্দীন তার ৮টি গরুর একটিও উদ্ধার করতে পারেননি। উজ্জ্বল মুনসীর দুটি গরুর একটি উদ্ধার হয়েছে, খালেক ব্যাপারীর ৯টি গরুর মধ্যে ২টি উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন তারা। অন্যদিকে, বাহাদুরপুর এলাকায় একটি গরু উদ্ধার হয়েছে, তবে সেটা স্থানীয়রা ফেরত দেয়নি বলে খামারিরা অভিযোগ করেছেন।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com