রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

সাড়ে ৯ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭
  • ১৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দর্শনায় দুটি মালবাহী ট্রেনের মুখামেুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার ভোরে দর্শনা হল্ট স্টেশনের অদুরে এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রেনের দুই চালকসহ ৪ জন আহত হয়েছে। দূর্ঘটনার পর থেকে খুলনার সাথে সারাদেশের ট্রেন যাগোযাগে বিচ্ছিন্ন থাকার পর বেলা সাড়ে তিনটার দিকে পূনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এ ঘটনায় চালকসহ ৩জন সাময়িক বরখাস্ত করা হয়েছে। গঠন করা হয়েছে তদন্ত কমিটি।
দর্শনা হল্ট ষ্টেশনের জিআরপি ইনচার্জ এসআই জাফর আলী জানান, শনিবার ভারে ৫টা ৫০ মিনিটের দিকে খুলনা থেকে ছেড়ে আসা তেলবাহী একটি ট্রেন পার্বতীপুর অভিমুখে যাচ্ছিল। এ সময় ট্রেনটি দর্শনা হল্ট স্টেশনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অপর একটি মালবাহী ট্রেনের সাথে মুখামেুখি সংঘর্ষ হয়। এতে উভয় ট্রেনের বেশ কয়েকটি বগি ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় তেলবাহী ট্রেনের চালক রায়হান হাসোন (৩৮) ও জুয়েল (৩৬), রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হাবিলদার মতিয়ার রহমান(৪৬), সিপাহী সরোয়ার হোসেন (৩২) আহত হয়। তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দূর্ঘটনার পর পরেই খুলনার সাথে রাজধানী ঢাকাসহ সারাদেশের রেল যাগোযাগে বিচ্ছিন্ন হয়ে পড়ে। সেইসাথে বিচ্ছিন্ন হয়ে পড়ে দর্শনা-হিজলগাড়ি সড়কে সকল প্রকার যানবাহন চলাচল। দীর্ঘ আড়াই ঘন্টা পর উথলী রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা খুলনা থেকে ছেড়ে আসা নকশীকাঁথা গোয়ালন্দগামী মেইল ট্রেনটি দাঁড়িয়ে পড়ে সিগনালের অপেক্ষায়। দূর্ঘটনার পর সকাল সোয়া ৮টার দিকে নকশীকাঁথা ট্রেনের ইঞ্জিন দিয়ে তেলবাহী ট্রেনটিকে উথলী রেলওয়ে স্টেশনে নিয়ে যাওয়া হয় ।
প্রত্যক্ষদর্শী দর্শনা দক্ষিনচাঁদপুর গ্রামের মোমিন ও শাহীন বলেন, ফজরের নামাজ শেষে রেললাইনের ধারে হাঁটার সময় হটাৎ দেখতে পাই দর্শনা হল্টস্টেশন পার হয়ে একটি তেলবাহী ট্রেন ও একই লাইন ধরে অপরদিক থেকে আরেকটি মালবাহী ট্রেন আসছে। বিষয়টি তেলবাহী ট্রেনের ড্রাইভার বুঝতে পেরে দ্রুত নিজের ট্রেনটি থামিয়ে পেছাতে থাকে। ওই অবস্থায় বিপরীত দিক থেকে আসা মালবাহী ট্রেনটি এসে সজোরে তেলবাহী ট্রেনটিতে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।
তেলবাহী ট্রেনের চালক রায়হান হাসানের অভিযোগ, তিনি সিগন্যাল মেনেই দর্শনা হল্ট স্টশন অতিক্রম করছিলেন। বিপরীত দিক থেকে আসা মালবাহী ট্রেনের চালকের ভুলের কারনে এ দূর্ঘটনা ঘটেছে।
দর্শনা হল্ট স্টেশনের বি সি আই হাফিজুর রহমান জানান, ঈশ্বরদী থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি দর্শনা আšর্জাতিক রেলস্টেশনে যাওয়ার কথা থাকলেও সিগনাল অমান্য করে হল্টস্টশনে ঢুকে পড়ায় এই দুর্ঘটনা ঘটেছে।
চুয়াডাঙ্গা স্টেশন মাস্টার আব্দুল খালেক জানান, প্রাথমিকভাবে মালবাহী ট্রেনের চালক জুয়েলের ভুলে এই দূর্ঘটনা ঘটেছে বলে তথ্য পাওয়া গেছে। ট্রেন চলাচল স্বাভাবিক করতে জোর তৎপরতা চলছে।
এ ঘটনায় খালি মালবাহী ওয়াগনের চালক আকতারুজ্জামান, সহকারি চালক রাসেল ও পরিচালক কামরুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
ঘটনার তদন্তের জন্য বিভাগীয় পরিবহন (কম.) এর ব্যবস্থাপনা পরিচালক শওকত জামিল কে আহবায়ক করে বিভাগীয় প্রকৌশলী রিয়াদ আহমেদ, বিভাগীয় সংকেত টেলিকম প্রকৌশলী আবু হেনা ও বিভাগীয় যন্ত্র প্রকৌাশলী (লোকো) শেখ হাসানুজ্জামানকে সহকারি আহবায়ক করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বিভাগীয় রেলওয়ে ম্যানেজার অসীম কুমার তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com