শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

মার্কিন আগ্রাসন থেকে বাঁচতে পুতিনের শরণাপন্ন সুদানের প্রেসিডেন্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
  • ৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের আগ্রাসন থেকে বাঁচতে রাশিয়ার সহায়তা চেয়েছে সুদানের প্রেসিডেন্ট ওমর আল বশর।

বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাতের সময় এ সহায়তা চান ওমর আল বশর।

এ সময় সুদানের বিপদের দিনে পাশে থাকার জন্য তিনি রাশিয়াকে ধন্যবাদ জানান।

ক্রেমলিন থেকে এক বিবৃতিতে এসব তথ্য প্রকাশ করা হয়েছে।

দুই নেতার সাক্ষাতে ওমর আল বশর বলেন, সুদান ও মধ্যপ্রাচ্যে যে আঞ্চলিক সমস্যা তার পুরোটাই যুক্তরাষ্ট্রের সৃষ্টি। উন্নয়নশীল দেশগুলোকে নিয়ন্ত্রণে রাখতে যুক্তরাষ্ট্র এসব পলিসি নিয়ে থাকে। এ সমস্যা থেকে এই অঞ্চলকে বের করে শান্তি ফিরিয়ে আনতে হলে রাশিয়াকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের এসব নীতির কারণে সুদানের জনগণ দুগ্রুপে বিভক্ত হয়ে পড়েছে। যার ফল আমাদের জন্য খুবই খারাপ। যুক্তরাষ্ট্রের এমন কৌশলী আগ্রাসী নীতি থেকে দেশকে রক্ষা করতে হলে রাশিয়ার সহায়তা প্রয়োজন।

১৯৯৭ সালে ওয়াশিংটন প্রথমবারের মতো সুদানের ওপর অবরোধ আরোপ করে। সন্ত্রাসে মদদ দেয়ার অভিযোগে ওই অবরোধ আরোপ করা হয়। এর পর ২০০৬ সালে আবারও সুদানের ওপর অবরোধ আরোপ করে যুক্তরাষ্ট্র।

গত মাসে যুক্তরাষ্ট্র সুদানের ওপর আরোপিত বেশিরভাগ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়।

সাক্ষাতে পুতিন বলেন, সুদান প্রেসিডেন্টের রাশিয়া সফরের ফলে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com