রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

ইরান-রুশ-তুর্কি বৈঠক: সিরিয়ার স্বাধীনতা-অখণ্ডতা রক্ষার আহ্বান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
  • ৮৪ বার পড়া হয়েছে
(বাম থেকে) হাসান রুহানি, ভ্লাদিমির পুতিন ও রজব তাইয়্যেব এরদোগান

বাংলা৭১নিউজ ডেস্ক: ইরান, রাশিয়া ও তুরস্কের প্রেসিডেন্টের অংশগ্রহণে কৃষ্ণসাগরের উপকূলবর্তী সোচি শহরে গুরুত্বপূর্ণ ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সিরিয়া ইস্যু নিয়ে আলোচনা করেছেন তিন দেশের প্রেসিডেন্ট।
বৈঠক শেষে এক যৌথ বিবৃতিতে সিরিয়ার স্বাধীনতা, সার্বভৌমত্ব, ঐক্য ও ভৌগোলিক অখণ্ডতা রক্ষার আহ্বান জানানো হয়েছে। ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই বিবৃতিতে সই করার পর তা পড়ে শোনানো হয়।

ইরান, রাশিয়া ও তুরস্কের অংশগ্রহণে ত্রিপক্ষীয় বৈঠক

ইরান, রাশিয়া ও তুরস্কের অংশগ্রহণে ত্রিপক্ষীয় বৈঠক


জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পাস হওয়া ২২৫৪ নম্বর প্রস্তাব অনুসারে তিন দেশ সিরিয়ায় শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনার বিষয়ে নিজেদের প্রতিশ্রুতি ব্যক্ত করেছে এই বিবৃতিতে।
এতে আরো বলা হয়েছে, সিরিয়ায় যুদ্ধবিরতি রক্ষা করে চলবে ইরান, রাশিয়া ও তুরস্ক। এছাড়া, সিরিয়া থেকে সন্ত্রাসীদের তৎপরতা চূড়ান্তভাবে মুছে না যাওয়া পর্যন্ত এই তিন দেশের সহযোগিতা অব্যাহত থাকবে। সূত্র : পার্সটুডে

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com