মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

বরেণ্য গায়িকা টিনা টার্নার মারা গেছেন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ২৭ বার পড়া হয়েছে

আমেরিকান বংশোদ্ভূত গায়িকা টিনা টার্নার মারা গেছেন। বুধবার (২৪ মে) সুইজারল্যান্ডের জুরিখে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৮৩ বছর। টিনার প্রচার কর্মকর্তা বার্নার্ড ডোহার্টি একটি বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন।

দ্য নিউ ইর্য়ক টাইমস জানিয়েছে, বার্নার্ড ডোহার্টি পপ গায়িকা টিনার মৃত্যুর প্রকৃত কারণ জানায়নি। তবে দীর্ঘ দিন ধরে অসুস্থ ছিলেন তিনি। সম্প্রতি স্ট্রোক করেছিলেন। কিডনি সমস্যাসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন এই অভিনেত্রী।

পঞ্চাশের দশকে ক্যারিয়ার শুরু করেন টিনা। কিছু দিনের মধ্যে এমটিভির সেনসেশন হয়ে যান। তার চার্ট-টপিং গান ‘হোয়াটস লাভ গট টু ডু উইথ ইট’। এ গানে প্রেমকে ‘সেকেন্ড-হ্যান্ড ইমোশন’ বলে অভিহিত করেছিলেন; যা এখনো সমানভাবে জনপ্রিয়।

গিটারিস্ট স্বামী ইকের সঙ্গেও গান গেয়েছেন টিনা। তাদের গাওয়া ‘প্রাউড ম্যারি’ ও ‘রিভার ডিপ’ গানগুলো বেশ ভালো জনপ্রিয়। ১৯৭৮ সালে বিয়েবিচ্ছেদ হয় ইকে আর টিনার। বিচ্ছেদের আগে এ দম্পতির কলহ হাতাহাতি পর্যায়ে চলে যায়। ২০০৭ সালে মারা যান ইকে। ২০১৩ সালে ফের বিয়ে করেন টিনা।

মার্কিন যুক্তরাষ্ট্রের টেনেসিতে জন্ম গ্রহণ করেন টিনা টার্নার। আটবার গ্র্যামি অ্যাওয়ার্ড জিতেছেন তিনি। ২০২১ সালে রক অ্যান্ড রোলের হল অব ফেমে একক শিল্পী হিসেবে অন্তর্ভুক্ত করা হয় টিনার নাম।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com