রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

কোনো নির্বাচনেই কমিশনের কাজে হস্তক্ষেপ করেনি সরকার: সিইসি

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১৫ মে, ২০২৩
  • ২৭ বার পড়া হয়েছে

এখন পর্যন্ত কোনো নির্বাচনে কমিশনের কাজে হস্তক্ষেপ করেনি সরকার। জাতীয় নির্বাচনেও করবে না বলে আশা করছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সরকারের রাজনৈতিক সদিচ্ছা না থাকলে কমিশনের একার পক্ষে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করা কঠিন বলেও মন্তব্য করেছেন সিইসি। 

পাঁচ সিটি নির্বাচনে প্রার্থীদের আচরনবিধি লঙ্ঘন, নির্বাচন কমিশনের ভূমিকা, দলীয় প্রভাবমুক্ত নিরপেক্ষ নির্বাচন আয়োজনসহ বিভিন্ন বিষয় তুলে ধরতে প্রধান নির্বাচন কমিশনারের সাথে জাতীয় পার্টির বৈঠক।

আচরনবিধি লঙ্ঘনের বিভিন্ন ঘটনার মধ্যে পাঁচ সিটিতে সুষ্ঠু ভোট হওয়া নিয়ে আশংকা প্রকাশ করে জাতীয় পার্টি। নির্বাচন কমিশনের প্রতি ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের দাবি জানায় দলটি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারের রাজনৈতিক সদিচ্ছা দরকার। অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন নিয়ে আশাবাদী সিইসি। 

সিইসি বলেন, ‘আমরা দায়িত্ব নেওয়ার পর সরকারের তরফ থেকে আজ অবধি কোনও নির্বাচনে হস্তক্ষেপ পাইনি। এখন সবার দৃষ্টি জাতীয় নির্বাচনের দিকে। প্রশাসনের যে সহায়তা এখন পর্যন্ত যা পেয়েছি, ওনারা যদি একটা নিউট্রাল অবস্থানে থাকেন, তাহলে আমাদের পক্ষে নির্বাচন ভালোভাবে করা সম্ভব হবে। ভবিষ্যতে কী হবে আমরা তো নিশ্চিত করে বলতে পারছি না। সরকারের ওপর আমাদের তরফ থেকে চাপটা থাকবে।’

নির্বাচনে আচরনবিধি লঙ্ঘনকারীদের শাস্তির আওতায় আনা প্রসঙ্গে সিইসি বলেন, কিছু কিছু আচরনবিধি লঙ্ঘনের ঘটনা থাকবেই। সব কিছু আমলে নেয়ার মত হবে না। ‘লোম বাছতে কম্বল উজাড় করা যাবে না।’ বলে মন্তব্য করেন তিনি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com