শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী বাংলাদেশি মাসুদ বিশ্বাসের সম্পদের খোঁজে ১১ দেশে চিঠি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র গ্রেপ্তার নেপাল থেকে বিদ্যুৎ আমদানির ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ডি-৮ শীর্ষ সম্মেলনে ড. ইউনূসকে আমন্ত্রণ পূজামণ্ডপে থাকবে দুই মন্ত্রণালয়ের ৮৪ হাজার স্বেচ্ছাসেবী এইচএসসির ফল ১৫-১৭ অক্টোবরের মধ্যে আ.লীগের সহ-সভাপতি অস্ত্রসহ গ্রেপ্তার, ৯২টি গুলি ব্যবহারের স্বীকারোক্তি শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির ৮৮২তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত বিবাদ-বিদ্বেষ নয়, জাতীয় সংহতির মধ্য দিয়ে নতুন বাংলাদেশ গড়তে চাই: নুর ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১০২২ ১০ বছরের আক্ষেপ মিটিয়ে জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের টাইম ম্যাগাজিনের ‘হানড্রেড নেক্সট’ তালিকায় উপদেষ্টা নাহিদ এবার গাজার প্রধানমন্ত্রীকে হত্যার দাবি করল ইসরায়েল নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করতে ব্যর্থ হলে ব্যবস্থা সাইবার নিরাপত্তা আইন অবশ্যই বাতিল হবে: আসিফ নজরুল ডিসি নিয়োগে লেন‌দে‌নের অভিযোগ তদন্তের নি‌র্দেশ, দা‌য়ি‌ত্বে ৩ উপদেষ্টা রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান আবু সাঈদ হত্যা মামলায় ১৪ আসামির দেশত্যাগে নিষেধাজ্ঞা

রোগী সেজে ভুয়া চিকিৎসক ধরলেন ইউএনও, ৬ মাসের কারাদণ্ড

নোয়াখালী প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ১০ মে, ২০২৩
  • ৩৯ বার পড়া হয়েছে

নোয়াখালীতে রোগী সেজে মাঈন উদ্দিন সবুজ (৪০) নামের এক ভুয়া চিকিৎসককে হাতেনাতে ধরেছেন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমেদ। পরে তাকে ছয়মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (১০ মে) দুপুরে নোয়াখালী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের জহুরুল হক গ্যারেজের পাশের জাহান কটেজে এ অভিযান চালানো হয়।

দণ্ডপ্রাপ্ত মাঈন উদ্দিন সবুজ ফেনী জেলার সোনাগাজী উপজেলার বাসিন্দা। তিনি রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে পড়াশোনা করেছেন। দীর্ঘ ৪ বছর ধরে ভুয়া চিকিৎসক হিসেবে ব্যবস্থাপত্র ও সার্জারি করে আসছেন।

আদালত সূত্র জানায়, মাঈন উদ্দিন সবুজ নিজের নামের পাশে ভুয়া ডিগ্রি ব্যবহার করে চিকিৎসক সেজে নিয়মিত ব্যবস্থাপত্র ও অপারেশন করে আসছেন। প্রতারণার সংবাদে তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমেদ বলেন, খবর পেয়ে রোগী হিসেবে সকালে তার কাছে সিরিয়াল দেই। চেম্বারে গেলে ডাক্তার ভেতরে আছেন বলে জানানো হয়। পরে তার ডাক্তারি সনদ দেখতে চাইলে তিনি দেখাতে ব্যর্থ হন। চিকিৎসক না হয়েও জনগণের সঙ্গে প্রতারণা করার স্বীকারোক্তিতে তাকে আইনের আওতায় আনা হয়েছে।

অভিযানে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী সার্জন ডা. ফাত্তাহেল আলীম, প্রশাসনিক কর্মকর্তা আবু বকর সিদ্দিক, উপ-প্রশাসনিক কর্মকর্তা নারায়ণ চন্দ্র দেসহ আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com