শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দুদক সংস্কার কমিশনের সদস্য হলেন যারা শেরপুরে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত নাইজেরিয়ায় নৌকাডুবিতে শতাধিক মানুষের মৃত্যুর শঙ্কা ১১টি বিদ্যুৎ কেন্দ্রের তথ্য চেয়েছে পর্যালোচনা কমিটি ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার সেপ্টেম্বরে গণপিটুনিতে ২৮ জনের মৃত্যু হিলিতে আগাম ধান কাটা শুরু, কৃষকের মুখে হাসি মেহেরপুরে সড়কে গাছ ফেলে গণডাকাতি, যাত্রীদের মারধর অতিভারী বৃষ্টির পূর্বাভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ইসরায়েলি বিমান হামলায় বৈরুতে ব্যাপক বিস্ফোরণ হঠাৎ ‘রিসেট বাটন’ নিয়ে কেন এত আলোচনা? দুপুরে ঢাকায় আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আমরা রক্ত দিচ্ছি আর ওরা সচিবালয়ে বসে টাকা ভাগ করছে: হাসনাত টাঙ্গাইলে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী বাংলাদেশি মাসুদ বিশ্বাসের সম্পদের খোঁজে ১১ দেশে চিঠি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র গ্রেপ্তার নেপাল থেকে বিদ্যুৎ আমদানির ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ডি-৮ শীর্ষ সম্মেলনে ড. ইউনূসকে আমন্ত্রণ

প্রথম দিনে পদ্মা সেতু দিয়ে ৬ হাজার মোটরসাইকেল পারাবার, বাঁধভাঙা উচ্ছ্বাস

মুন্সিগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ২২ বার পড়া হয়েছে

দীর্ঘ প্রায় সাড়ে ৯ মাস বন্ধ থাকার পর প্রধানমন্ত্রীর নির্দেশনায় আবারও স্বপ্নের পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে লৌহজংয়ের মাওয়া টোল প্লাজা থেকে শুরু হয় সেতুতে মোটরসাইকেল ওঠার প্রক্রিয়া। পদ্মা সেতু উত্তর থানা মোড় থেকে সারিবদ্ধভাবে টোলপ্লাজায় পৌঁছে নির্ধারিত টোল দিয়ে সেতুতে উঠতে পারছে মোটরসাইকেল আরোহীরা। 

মোটরসাইকেল চলাচলের নির্ধারিত লেনসহ মাওয়া টোল প্লাজার ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। সকাল ৬টা থেকে বিকাল ৪টায় রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ছয় হাজার মোটরসাইকেল পদ্মা সেতু পাড়ি দিয়ে তাদের গন্তব্যে ছুটে গেছে। এতে করে বাইকারদের মাঝে বাঁধভাঙ্গা উচ্ছ্বাস দেখা গেছে। 

অপরদিকে, পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে সেতু পারাপারের মাওয়া টোল প্লাজা অভিমুখের সড়ক জুড়ে রয়েছে হাজারো মোটরসাইকেলের উপস্থিতি। অনেকে গভীর রাত থেকে সেতুতে পারাপারের জন্য মোটরসাইকের নিয়ে টোলপ্লাজার অভিমুখের সড়কে অবস্থান নেয় মোটরসাইকেল আরোহীরা। দীর্ঘদিন পর সেতুতে চলাচল শুরু হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করছে তারা। একে অপরকে নিয়ম মানা বিষয়ে উৎসাহ প্রদানের চিত্র দেখা যায়।

সেতু সংশ্লিষ্টরা জানান, সকাল থেকে ১টি বুথ দিয়ে টোল আদায়ের পরিকল্পনা থাকলেও বেলা বাড়ার সাথে সাথে মোটর সাইকেলের চাপ বৃদ্ধি পায়। তাই অতিরিক্ত চাপ থাকায় ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। প্রতি মিনিটে টোল প্রদান করতে পারছে ২০-২৫টি মোটরসাইকেলে। সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত প্রথম এক ঘণ্টায় ১ হাজার ৫৩৭টি মোটরসাইকেল সেতু পাড়ি দিয়েছে।

আইন-শৃঙ্খলা রক্ষায় টোলপ্লাজায় পুলিশ, ম্যাজিস্ট্রেটসহ আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। এখন পর্যন্ত কোন বিশৃঙ্খলার চিত্র দেখা যায়নি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com