শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল

রংপুর সাংবাদিকসহ ৩ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

রংপুর প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ৩৪ বার পড়া হয়েছে

রংপুরে সাংবাদিক সরকার মাজহারুল মান্নানসহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। অভিযোগ আমলে নিয়ে মামলাটি তদন্তে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে রংপুরের সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া আলম শিপলু। মাজহারুল যমুনা টিভির রংপুর প্রতিনিধি।

মামলার অপর দুই আসামি হলেন- রসিকের সাবেক কাউন্সিলর শাফিউল ইসলাম শাফি (৫০) এবং নুর মোহাম্মদ (৫৫)।

সম্প্রতি যমুনা টেলিভিশনের অপরাধ অনুসন্ধানমূলক অনুষ্ঠান ক্রাইম সিনে ওয়ার্ড কাউন্সিলর শিপলুকে ভূমিদস্যু আখ্যায়িত করে, সরকারিদলের নামে সন্ত্রাসী বাহিনী তৈরি ও সাধারণ মানুষকে হয়রানি, মাদকের কারবারসহ বিভিন্ন অপরাধ সংগঠনের দীর্ঘ একটি প্রতিবেদন প্রচার হয়।

ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপুল বলেন, যমুনা নিউজে আমার বিরুদ্ধে প্রচারিত সব অভিযোগ ভিত্তিহীন। আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে এবং সম্প্রতি সিটি নির্বাচনে আমার কাছে ভোটে হেরে যাওয়া এক প্রার্থীর সঙ্গে যোগসাজশে উদ্দেশ্যমূলক এই সংবাদ প্রচারের পর বুধবার দুপুরে রংপুরের সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেছি।

এদিকে বাদীর আইনজীবী এসএম মাহামুদুল হক সেলিম ও পাবলিক প্রসিকিউটর (পিপি) রুহুল আমিন তালুকদার জানান, ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি হয়েছে। অভিযোগ আমলে নিয়ে বিষয়টি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন বিচারক।

এ বিষয়ে যমুনা টিভির রংপুর প্রতিনিধি সরকার মাজহারুল মান্নান বলেন, গণমাধ্যমের কণ্ঠরোধের উদ্দেশ্যেই এ মামলা হয়েছে। প্রচারিত প্রতিবেদনে যমুনা টেলিভিশন কোথাও নিজের কোনো কথা বলেনি। আদালতের রায় ও মামলার নথিপত্র, ভুক্তভোগী জনসাধারণের বক্তব্যের কিছু অংশ প্রচার করেছে মাত্র। এ কারণে কাউন্সিলর শিপলু আমাকেসহ তার বিরুদ্ধে জমি দখলের অভিযোগের মামলা করা নূর মোহাম্মদ এবং সাবেক কাউন্সিলর শাফিকে আসামি করে হয়রানিমূলক মিথ্যা মামলা করেছেন।

তিনি আরও বলেন, কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু নিজেই দণ্ডপ্রাপ্ত আসামি। তিনি যখন মামলা করেন তখন তার বিরুদ্ধে তিনটি মামলার ওয়ারেন্ট আছে। এছাড়া তার বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন। একজন ওয়ারেন্ট এবং দণ্ডপ্রাপ্ত আসামি কীভাবে আদালতে সশরীরে হাজির হয়ে মামলা করে সেটি দেখার দায়িত্ব পুলিশ প্রশাসনের।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে যমুনা টিভির এই প্রতিবেদকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগ তুলে ওয়ার্ড বাসীর ব্যানারে নগরীর দর্শনা মোড় এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com