সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ

সবচেয়ে বড় জয়ের রেকর্ডও গড়লো বাংলাদেশ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ২৪ বার পড়া হয়েছে

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে পেয়ে একের পর এক রেকর্ড গড়ে গেলো বাংলাদেশ ক্রিকেট দল। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে সাকিব এবং তৌহিদ হৃদয়ের ব্যাটে ভর করে ওয়ানডেতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলো টাইগাররা।

নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাব দিতে নেমে ৩০.৫ ওভার খেলার সুযোগ পেয়েছে আইরিশরা। তাতেই হয়েছে অলআউট, মাত্র ১৫৫ রানে। বাংলাদেশের জয় এলো ১৮৩ রানের বিশাল ব্যবধানে।

রানের ব্যবধানে এটাও বাংলাদেশের সবচেয়ে বড় জয়। এর আগে রানের ব্যবধানে বাংলাদেশের সবচেয়ে বড় জয় ছিল ১৬৯ রানের। জিম্বাবুয়ের বিপক্ষে, ২০২০ সালে।

সিলেট যেন বাংলাদেশের জন্য রেকর্ড প্রসবিনী একটি ভেন্যুতে রূপ নিয়েছে। আগের সর্বোচ্চ রানের ব্যবধানে জয়টিও এসেছিলো এই সিলেট থেকে। এবারও সর্বোচ্চ রানের ব্যবধানে জয়টি এলো লাক্কাতুরা চা বাগানের পাশে নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম থেকে।

টস হেরে ব্যাট করতে নামার পর সাকিব আল হাসান এবং তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে আসে যথাক্রমে ৯৩ এবং ৯২ রান। দু’জনই সেঞ্চুরি মিস করেন। কিন্তু তাদের এই দুই ইনিংসের ওপর ভর করে বাংলাদেশ পায় নিজেদের ইতিহাসে সর্বোচ্চ ৩৩৮ রানের সংগ্রহ। ২৬ বলে ৪৪ রান করেন মুশফিকুর রহিম।

জবাব দিতে নামার পর বাংলাদেশের বোলারদের সাঁড়াসি বোলিংয়ের সামনে ১৫৫ রানে অলআউট হয়ে গেলো আইরিশরা। ৪ উইকেট নেন এবাদত হোসেন। ৩ উইকেট নেন স্পিনার নাসুম আহমেদ। ২টি নেন তাসকিন আহমেদ এবং ১টি উইকেট নেন সাকিব আল হাসান।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com