রবিবার, ১২ মে ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অন্তর্বাসে থাকতো ডিভাইস, ১০ মিনিটে শেষ হতো চাকরির নিয়োগ পরীক্ষা ‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’ শাহ্জালাল ইসলামী ব্যাংক পরিচালিত হজ্জ বুথ ও ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান বিকাশ সেন্ডমানিতে অভিনন্দন কার্ড বিএনপি হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে : হাছান মাহমুদ চাকরির প্রলোভনে ভারতে নিয়ে কেটে নেওয়া হচ্ছে কিডনি: পুলিশ অনিচ্ছা সত্ত্বেও একীভূত হতে সোনালীর সঙ্গে বিডিবিএলের সমঝোতা সংসদীয় গণতন্ত্রকে গতিশীল করতে ভূমিকা রাখবে বিআইপিএস অ্যাম্বুলেন্সে মিললো ৬০ হাজার ইয়াবা, কারবারি গ্রেফতার আফগানিস্তানে বন্যায় নিহত বেড়ে ৩১৫ এমন উন্নত বাংলাদেশ চাই যে দেশকে নিয়ে সারাবিশ্ব গর্ববোধ করবে পাঁচ তারকা মা রোববার ইসরায়েল-হামাস যুদ্ধবিরতির সম্ভাবনার কথা জানালেন বাইডেন আইএলওর সঙ্গে সন্তোষজনক আলোচনা হচ্ছে : আইনমন্ত্রী সর্বজনীন পেনশন ‘বৈষম্যমূলক’ প্রজ্ঞাপন বাতিলের দাবিতে মানববন্ধন চাকরিতে ৩৫ প্রত্যাশী ৫০০ আন্দোলনকারীর বিরুদ্ধে পুলিশের মামলা কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা: ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন দলগতভাবে নির্বাচন হলে ভোটার উপস্থিতি সহজ হতো: নানক নির্বাচনের পর সংকট আরও বেড়েছে: ফখরুল

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে দেরি করছে বাংলাদেশ: মিয়ানমার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১ নভেম্বর, ২০১৭
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: প্রতিশ্রুত ত্রাণের অর্থ হিসেবে কোটি কোটি ডলার না পাওয়ায় বাংলাদেশ রোহিঙ্গা প্রত্যাবসান শুরু করছে না বলে অভিযোগ করেছে মিয়ানমার।

দেশটির পক্ষ থেকে বলা হচ্ছে, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে তারা প্রস্তুত। তবে বাংলাদেশ তাদের ফেরত পাঠাতে দেরি করছে। কারণ বিশ্ব সম্প্রদায়ের প্রতিশ্রুত কোটি কোটি ডলার না পাওয়ায় বাংলাদেশ রোহিঙ্গাদের ফেরত পাঠাতে দেরি করছে।

দেশটির স্টেট কাউন্সেলর অং সান সু চির মুখপাত্র জ হতায় এমন অভিযোগ করেছেন। খবর রয়টার্সের।

সু চির এ মুখপাত্র মঙ্গলবার সাংবাদিকদের বলেন, ১৯৯০-এর দশকের শুরুতে সম্পাদিত চুক্তি অনুযায়ী, যে কোনো সময় রোহিঙ্গাদের ফেরত নেয়ার প্রক্রিয়া শুরু করতে চায় মিয়ানমার। কিন্তু বাংলাদেশ এখনও চুক্তির সেই শর্তগুলো মেনে নেয়নি।

তিনি বলেন, আমরা (ফেরত প্রক্রিয়া) শুরু করতে চাই, কিন্তু অপরপক্ষ (বাংলাদেশ) এখনও (চুক্তি) মেনে নেয়নি। আর এ কারণে প্রক্রিয়া বিলম্বিত হয়েছে।

চলতি বছরের আগস্টের শেষের দিকে মিয়ানমারের রাখাইন রাজ্যে পুলিশ ও সেনাবাহিনীর তল্লাশিচৌকিতে হামলার পর সেনা অভিযান শুরু হয়। সেনাবাহিনীর অত্যাচারের হাত থেকে প্রাণ বাঁচাতে ছয় লাখেরও বেশি রোহিঙ্গা সীমান্ত পেরিয়ে বর্তমানে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

এ সমস্যা সমাধানে গত সপ্তাহে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের মিয়ানমার সফর করেন। তবে সেখান থেকে আশাব্যঞ্জক কোনো বার্তা তিনি পাননি। রোহিঙ্গা সংকট নিরসনে মিয়ানমার আন্তরিক নয় বলেও তিনি জানান। এ জন্য বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসারও আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com