সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

ক্রেস্ট সিকিউরিটিজ এমডির বিরুদ্ধে দুদকের মামলা

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ৩৪ বার পড়া হয়েছে

বিনিয়োগকারীদের শেয়ার বিক্রির অর্থ আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শহিদুল্লাহর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৩ মার্চ) দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. রফিকুজ্জামান বাদী হয়ে সংস্থাটির সমন্বিত কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেড এবং এর পরিচালনা পর্ষদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পল্টন মডেল থানায় একটি অভিযোগ করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সেই অভিযোগের অপরাধ দুর্নীতি দমন কমিশনের তফসিলভুক্ত হওয়ায়, এজাহার হিসেবে গ্রহণ না করে জিডিভুক্ত করে কমিশন বরাবর পাঠায় পল্টন থানা।

এরপর দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. রফিকুজ্জামান ও উপ-পরিচালক মো. তানজির হাসিব সরকারের সমন্বয়ে গঠিত একটি টিম অভিযোগ তদন্তে কাজ শুরু করে।

তদন্তে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের এমডির বিরুদ্ধে বিনিয়োগকারীদের অনুমতি ছাড়া শেয়ার বিক্রির অর্থ তসরুপ এবং কোম্পানির হিসেবে বিনিয়োগকারীদের পাওনায় ঘাটতি রেখে ৬৫ কোটি ৩৩ লাখ ৩৭ হাজার ৪৭৪ টাকা আত্মসাতের প্রমাণ পায় দুদক।

অনুসন্ধানে দুদক জানতে পারে, সিকিউরিটিজ আইন-কানুন লঙ্ঘন করে ট্রেড মেশিনে ডুপ্লিকেট ব্যাক অফিস সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে সেটেলমেন্ট ডিফল্টের দ্বারা অবৈধভাবে গ্রাহকদের শেয়ার বিক্রি এবং হিসাব হতে টাকা আত্মসাৎ করেন মো. শহিদুল্লাহ।

অভিযুক্ত শহিদুল্লাহ ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জের মার্চেন্ট এবং ব্রোকার হিসেবে ব্যবসা করে আসছিলেন। ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের শেয়ার ক্রয়-বিক্রয় সংক্রান্ত হিসাব তিনি এককভাবে পরিচালনা করতেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com