শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা এবার বড়পর্দায় একসঙ্গে আলিয়া-শর্বরী, থাকছে চমক ইসরায়েলের সব জ্বালানি স্থাপনা একসঙ্গে ধ্বংসের হুঁশিয়ারি আইআরজিসি’র পাংশায় অস্ত্রসহ ৩ সন্ত্রাসী গ্রেপ্তার বিদেশে শ্রমিক পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ২ ঢাকা থেকে উপকূলের ৬ রুটে নৌযান চলাচল আজও বন্ধ শিক্ষা ব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হয়েছে : মির্জা ফখরুল ‘ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না’ প্রাথমিক নিবন্ধন করেছেন ১০৮৭ হজযাত্রী, এ মাসে প্যাকেজ ঘোষণা এই সরকারের কাছে জনগণের আশা আকাঙ্ক্ষা অনেক: কর্নেল অলি হুঁশিয়ারি দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ইরাকি ড্রোন হামলায় ২৬ ইসরায়েলি সেনা হতাহত ডা. বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক ভারতের রাজনীতিতে বাংলাদেশিদের যেভাবে অবজ্ঞার পাত্র বানানো হল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন সেনাবাহিনী প্রধান জাহাজে আগুনের পর সমুদ্রে লাফ, এক নাবিকের মৃত্যু দেশের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড চাঁদপুরে, জেলাজুড়ে জলাবদ্ধতা হাইতিতে অপরাধী চক্রের হামলায় শিশুসহ নিহতের সংখ্যা বেড়ে ৭০ ঘুরে দাঁড়ানোর চেষ্টা পুলিশের, এখনো কর্মস্থলে অনুপস্থিত ১৮৭ জন

‘জঙ্গিবাদ নির্মূলে সাংস্কৃতিক প্রসার ছাড়া কোনো পথ নেই’

নেত্রকোনা প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ১৭ বার পড়া হয়েছে

নেত্রকোনায় মরমী বাউল সাধক উকিল মুন্সীর স্মৃতি কেন্দ্র উদ্বোধনকালে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জঙ্গিবাদকে রুখে দাঁড়াবার জন্য আমাদের সংস্কৃতির প্রসার ছাড়া আর কোনো পথ নেই। আপনারা জানেন যে জাতির পিতা বলেছিলেন, সেই উক্তি এখনো ধ্রুব সত্য যে একটি দেশের স্বাধীনতা ততক্ষণ পর্যন্ত পূর্ণ হয় না যতক্ষণ পর্যন্ত না তার সাংস্কৃতিক স্বাধীনতা আসে।

রবিবার দুপুরে তিনি মোহনগঞ্জ উপজেলার তেতুলিয়া ইউনিয়নের জৈনপুর গ্রামে বাউল সাধক উকিল মুন্সী স্মরণে সংস্কৃতি মন্ত্রণালয় কর্তৃক ৪ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে নির্মিত উকিলমুন্সী স্মৃতি কেন্দ্র উদ্বোধনকালে এসব কথা বলেন। 

অনুষ্ঠানে আয়োজক কমিটির সভাপতি মোহনগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তার মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা, প্রধানমন্ত্রীর সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালি, নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট অসিত সরকার সজল, মোহনগঞ্জ পৌর মেয়র লতিফুর রহমান রতনসহ কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ। 

আলোচনার পূর্বে বাউল উকিল মুন্সীর কালজয়ী গান ‘আষাঢ় মাইস্যা ভাসা পানি’ ও ‘শোয়াচান পাখি’র মতো জনপ্রিয় সেই গানগুলো পরিবেশন করেন ঢাকা থেকে আগত এবং স্থানীয় শিল্পীবৃন্দ। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com