রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ফের রিমান্ডে সিডনি পালিয়েছেন অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম আমরা বিজ্ঞানভিত্তিক মুক্তচিন্তার সমাজ চাই : শারমীন মুরশিদ এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ সাংবাদিক বদিউল আলম আর নেই সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছর স্থগিত কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি

টি-টোয়েন্টি: আজ প্রথমবার ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ২৯ বার পড়া হয়েছে

প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামছে বাংলাদেশ ও বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এর আগে কখনোই দুই দল দ্বিপক্ষীয় কোনো টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়নি।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ বৃহস্পতিবার মুখোমুখি হবে দুই দল। সুতরাং জয় দিয়েই এই পথ চলা শুরু করতে আশাবাদী উভয় দলই। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ৩টায় খেলা শুরু হবে।

এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও বাংলাদেশের বিপক্ষে খেলেছে ইংলিশরা। ঘরের মাঠে অপরাজেয় থাকার রেকর্ড ভেঙে বাংলাদেশকে সিরিজ হারিয়েছে তারা। ফলে বেশ আত্মবিশ্বাসী হয়ে আছে থ্রি লায়ন্সরা।

এর আগে দ্বিপক্ষীয় কোনো সিরিজে মুখোমুখি না হলেও বছর দুয়েক আগে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল টাইগাররা। এখন পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ইংল্যান্ডের বিপক্ষে সেই প্রথম ও সেই শেষবার খেলেছিল বাংলাদেশ। যদিও ম্যাচটা ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দল।

দুই দলই ২০ ওভারের ক্রিকেট খেলবে লম্বা বিরতির পর। অস্ট্রেলিয়া বিশ্বকাপ পরবর্তী এটাই টাইগার ও থ্রি লায়নদের প্রথম এসাইনমেন্ট। এ এসাইনমেন্ট দিয়েই আগামী বিশ্বকাপের পরিকল্পনা শুরু করতে চান টাইগার হেডকোচ চান্ডিকা হাথুরুসিংহে।

সিরিজ নিয়ে বাংলাদেশের এ কোচ বলেন, ‘এই টি-টোয়েন্টি সিরিজ থেকে আমাদের ২০২৪ বিশ্বকাপের যাত্রা শুরু। এখনও অনেক কিছু করা বাকি আছে। এর আগের বার বিশ্বকাপ হয়েছিল অস্ট্রেলিয়ায়। আর পরের বিশ্বকাপ হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। আর ওয়েস্ট ইন্ডিজে আমাদের খেলার অভিজ্ঞতা আছে। সবকিছু মাথায় রেখে দল সাজাতে চাই।’

অন্যদিকে ইংল্যান্ড ক্রিকেটার ক্রিস ওকস বলেন, ‘আমরা বিশ্বচ্যাম্পিয়ন হলেও এখানকার কন্ডিশন অনেক ভিন্ন। নিজেদের মাঠে বাংলাদেশ অনেক শক্তিশালী। তাই এই সিরিজ আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং হবে। বিশ্বকাপের পর আমরা আর কোন টি-টোয়েন্টি ম্যাচ খেলিনি। বাংলাদেশ দলে অনেক নতুন খেলোয়াড় এসেছে, যারা বিপিএলে ভালো করেছে।’

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com