রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ফের রিমান্ডে সিডনি পালিয়েছেন অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম আমরা বিজ্ঞানভিত্তিক মুক্তচিন্তার সমাজ চাই : শারমীন মুরশিদ এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ সাংবাদিক বদিউল আলম আর নেই সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছর স্থগিত কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম বৈরুত বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার হ্যাক করেছে ইসরায়েল

ইংল্যান্ডের পতাকা চিনতেও ভুল করল বিসিবি!

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৩ বার পড়া হয়েছে

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মানেই যেন হরেক ভুলের জঞ্জাল আর নানামুুখী বিতর্ক। বাংলাদেশ-ইংল্যান্ড ক্রিকেট সিরিজেও সেই বিতর্ক আর ভুল এড়ানো গেলো না। এবার ইংল্যান্ডের পতাকা চিনতেই ভুল করল নাজমুল হাসান পাপনের বোর্ড।

ওয়ানডে সিরিজের টিকিটে দেওয়া হয়েছে ইংল্যান্ডের ভুল পতাকার ছবি। পহেলা মার্চ শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের টিকিটে ইংল্যান্ডের বদলে গ্রেট ব্রিটেনের পতাকার ছবি দেওয়া হয়েছে।

বিসিবির এমন কাণ্ডে ফের শুরু হয়েছে আলোচনা। সামনে এসেছে দায়সারা গোছের কাজ করার বিষয়টিও।

আর এই বিষয়ে নিজের দায়টাই যেন সোজা কথায় এড়াতে চাইলেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান তানভীর আহমেদ। গণমাধ্যমকে তিনি বললেন, ‘আমি এই মাত্রই জানতে পেরেছি এটা। কেন দিয়েছে, কারা দিয়েছে এই পতাকার ছবি, খোঁজ নিয়ে দেখছি।’

 ইংল্যান্ড, আয়ারল্যান্ড, ওয়েলস, স্কটল্যান্ডসহ বিভিন্ন দেশ মিলে হয় যুক্তরাজ্য বা গ্রেট ব্রিটেন। সেই সামষ্টিক পতাকাই ঠাই পেয়েছে বিসিবির টিকিটে। অলিম্পিকে গ্রেট ব্রিটেন এই পতাকা নিয়ে অংশ নেয়। তবে ক্রিকেটে একাই খেলে ইংল্যান্ড। তাই সেখানে ব্যবহৃত হয় দেশটির স্বতন্ত্র পতাকা। 

টিকিটে এই ভুল অবশ্য বিসিবির জন্য বিরল কিছু নয়। ২০১৮ সালে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের এক ম্যাচের টিকিটে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা তো খোদ ‘বাংলাদেশ’ বানানটাই ভুল লিখেছিল!

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com