রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ফের রিমান্ডে সিডনি পালিয়েছেন অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম আমরা বিজ্ঞানভিত্তিক মুক্তচিন্তার সমাজ চাই : শারমীন মুরশিদ এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ সাংবাদিক বদিউল আলম আর নেই সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছর স্থগিত কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম বৈরুত বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার হ্যাক করেছে ইসরায়েল

টি-টোয়েন্টি বিশ্বকাপের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার নারীরা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৭ বার পড়া হয়েছে

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরে ইতিহাস গড়ার হাতছানি ছিল স্বাগতিক দক্ষিণ আফ্রিকার সামনে। তবে শিরোপা নির্ধারণী ম্যাচে প্রোটিয়াদের সেই স্বপ্ন ভেঙে চুরমার করে দিলেন অস্ট্রেলিয়ার নারীরা। ফলে আইসিসির মেগা এই ইভেন্টে টানা তৃতীয় ও সবমিলিয়ে রেকর্ড ষষ্ঠ শিরোপা ঘরে তুলল অস্ট্রেলিয়া।

রোববার (২৬ ফেব্রুয়ারি) কেপটাউনের নিউল্যান্ডস মাঠে ফাইনাল ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৫৬ রান জমা করে অস্ট্রেলিয়ার মেয়েরা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে প্রোটিয়াদের ইনিংস থামে ৬ উইকেটে ১৩৭ রানে। ফলে ১৯ রানের জয়ে শিরোপার উৎসবে মেতেছে মেগ ল্যানিংয়ের দল।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়ার মেয়েরা। উদ্বোধনী জুটিতে পাঁচ ওভারে ৩৬ রান তুলেন অ্যালিসা হেইলি ও বেথ মুনি জুটি। তবে অজি উইকেটকিপার ব্যাটার হেইলি ১৮ রান করে সাজঘরের পথ ধরেন।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতেও গার্ডনারকে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন আরেক ওপেনার মুনি। কিন্তু সমান দুটি করে চার-ছক্কায় ২১ বলে ২৯ রান করে আউট হয়ে যান গার্ডনার। কিন্তু একপ্রান্ত আগলে রেখে দলের সংগ্রহ ১৫৬ রান পর্যন্ত টেনে নিয়ে যান মুনি।

বাঁহাতি এই ব্যাটার হাইভোল্টেজ এই ম্যাচে ৫৩ বলে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। এদিন ৯ বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার ছিল তার ব্যাটে। এছাড়া অধিনায়ক ল্যানিং ও গ্রাস হ্যারিস প্রত্যেকে ১০ রান করে করেন।

বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার মেয়েদের পক্ষে শবনিম ইসমাইল ও মারিযানি কাপ্প প্রত্যেকে দুটি করে উইকেট শিকার করেন। এছাড়া ননকুলুলেকু ম্লাবা ও সলে ট্রেয়ন পান একটি করে উইকেট।

জবাবে রান তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের চেপে ধরে অস্ট্রেলিয়ার বোলাররা। যার কারণে ৬ ওভারে ১ উইকেট হারিয়ে মাত্র ২২ রান তুলতে পারে স্বাগতিকরা।

এরপর ওপেনার লাউরা ওলভার্টের ৪৮ বলে ৬১ রান ও সলে ট্রেয়নের ২৫ রানের পরও বাকি ব্যাটারদের ব্যর্থতায় ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৩৭ রান পর্যন্ত পৌঁছাতে পারে প্রোটিয়ারা।

অস্ট্রেলিয়ার হয়ে বোলিংয়েম মেগান, গার্ডনার, ব্রাউন ও জোনাসেন প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন। এতে অস্ট্রেলিয়ার রেকর্ড বিস্তৃতির দিনে প্রথমবার ফাইনালে ওঠা প্রোটিয়াদের রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়।

এর আগে সাত্ আসরের মধ্যে পাঁচবার শিরোপা নিজেদের ঘরে তুলেছিল অস্ট্রেলিয়ার মেয়েরা। এর মধ্যে ২০১০, ২০১২ ও ২০১৪ আসরে শিরোপা জিতে হ্যাটট্রিক করেছিল তারা। এবার ২০১৮, ২০২০ ও ২০২৩ সালে শিরোপা জিতে আবারও হ্যাটট্রিক করল পরাশক্তির দেশটি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com