মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার সংস্কার কাজ দ্রুত শেষ করার তাগিদ আসিফ নজরুলের পদার্থবিজ্ঞানে নোবেল পেলেন হপফিল্ড ও হিন্টন ইসির ১৬ কর্মকর্তাকে বদলি সংস্কার করলে করেন কিন্তু মালগাড়ির মতো চলবেন না প্রশাসনে থাকা স্বৈরাচারের কীটপতঙ্গ দেশকে বিপদে ফেলবে: রিজভী একটা ইলিশ ৭ হাজার টাকা! গ্রিসে পুলিশি হেফাজতে বাংলাদেশি যুবকের রহস্যজনক মৃত্যু সেই ম্যাজিস্ট্রেটের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আবু সাঈদের পরিবারের খালেদা জিয়াসহ ১৫ জনের বিরুদ্ধে চার্জ গঠন ২০ অক্টোবর ঊর্মির বিরুদ্ধে মামলার আবেদন হারিকেন ‘হেলেনের’ পর এবার ‘মিল্টন’ আঘাত হানতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

তুরস্ক-সিরিয়াকে সাহায্যের প্রতিশ্রুতি সানি লিওনির

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩২ বার পড়া হয়েছে

ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ায় এ পর্যন্ত মারা গেছে ৪৭ হাজারের বেশি মানুষ।

আর্তদের সাহায্যার্থে বিশ্বের নানা প্রান্ত থেকে ত্রাণ সরবরাহ করা হচ্ছে। এবার সেই কাজে এগিয়ে এলেন বলিউডের আলোচিত অভিনেত্রী সানি লিওনি।

তিনি জানান, তার প্রসাধনী সংস্থার আয়ের একটা অংশ তিনি ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ায় ত্রাণের কাজে ব্যয় করবেন।

গত ৬ ফেব্রুয়ারি ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে কেঁপে ওঠে তুরস্কের মধ্য ও দক্ষিণাঞ্চল। কম্পন অনুভূত হয় সিরিয়ার উত্তর ও পশ্চিমাঞ্চলেও।

প্রথম কম্পনের প্রায় ৯ ঘণ্টা পরে ফের কেঁপে ওঠে তুরস্কের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চল। রিখটার স্কেলে সেই কম্পনের মাত্রা ছিল ৭.৭। এখানেই শেষ হয়, ভূমিকম্পের পরে প্রায় ২ হাজারের বেশি কম্পন (আফটারশক) অনুভূত হয় গোটা তুরস্ক ও সিরিয়াজুড়ে।

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে এগিয়ে এলেন বলিউড অভিনেত্রী সানি লিওনি ও তার স্বামী ড্যানিয়েল ওয়েবার।

অভিনেত্রীর প্রসাধনী সংস্থা ‘স্টারস্ট্রাক বাই এসএল’-এর আয়ের ১০ শতাংশ ত্রাণের কাজে দান করার ঘোষণা দিয়েছেন এ দম্পতি।

সমাজিক যোগাযোগমাধ্যমে এই ঘোষণা দিয়ে সানি লেখেন, ভূমিকম্পের পরে আমরা আবার একসঙ্গে উঠে দাঁড়াতে পারব। এই সময় আর্তদের সাহায্যার্থে সবার এগিয়ে আসা উচিত।’

শুধু সানিই নন, তার এই কাজে পাশে রয়েছেন স্বামী ড্যানিয়েল ওয়েবারও। সমাজিক যোগাযোগমাধ্যমে অর্থ সাহায্য ঘোষণা করার পরে ড্যানিয়েল লেখেন, তুরস্ক ও সিরিয়ার মানুষ অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। মনুষ্যত্বের খাতিরে আমাদের উচিত, তাদের পাশে দাঁড়ানো। সানি ও ড্যানিয়েলের এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন নেটিজিয়ানরা।

বাংলা৭১নিউজ/আরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com