সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

করাচিতে পুলিশ সদর দফতরে হামলা, নিহত ৯

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৩ বার পড়া হয়েছে

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) অস্ত্রধারীরা এলোপাতাড়ি গুলি চালালে হতাহতের ঘটনা ঘটে। চার ঘণ্টার অভিযানের পর পুলিশ প্রধানের কার্যালয় জঙ্গিমুক্ত ঘোষণা করা হয়। এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই তালেবান পাকিস্তান।

শুক্রবার পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় করাচি শহরে পুলিশ প্রধানের কার্যালয় লক্ষ্য করে অতর্কিত হামলা চালায় অজ্ঞাত বন্দুকধারীরা। এসময় পুলিশ সদর দফতরে বেশ কয়েকটি গ্রেনেড বিস্ফোরণের শব্দও শোনা যায় বলে জানায় কর্তৃপক্ষ। তবে হামলার সময় পুলিশ প্রধান করাচিতে না থাকলেও এ ঘটনায় ৪ পুলিশ সদস্য ও বেসামরিক নাগরিকসহ বেশ কয়েকজন হতাহত হন।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আশপাশের এলাকা ঘিরে ফেলে নিরাপত্তাবাহিনী। পরে সেখান থেকে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

একইসঙ্গে বিশেষ ইউনিটসহ হামলায় জড়িত বন্ধুকধারীদের ধরতে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। প্রাথমিকভাবে আট থেকে দশজন হামলা চালিয়েছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

এ ঘটনার পর সাধারণ মানুষের নিরাপত্তায় করাচির প্রধান সড়কে যান চলাচল বন্ধ করে দেয়ার পাশাপাশি নজরদারি বাড়ানো হয়। স্থানীয়দের ঐ এলাকা এড়িয়ে চলতে বলা হয়েছে।

পাকিস্তানে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান বা টিটিপি জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। ঘটনাস্থলের কাছাকাছি পাকিস্তান বিমানবাহিনীর ঘাঁটিসহ আরও বেশ কয়েকটি কৌশলগত স্থাপনা রয়েছে। এদিকে, একইদিন করাচি পুলিশ প্রধানের কার্যালয়ের পাশে অবস্থিত সাদ্দার থানা স্টেশনেও হামলার ঘটনা ঘটেছে বলে জানায় কর্তৃপক্ষ।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com