রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন সমাজকল্যাণ উপদেষ্টার প্রশ্ন সংস্কার ছাড়া নির্বাচন নিতে পারবেন শেখ হাসিনার সাবেক মুখ্য সচিবের ৭ দিনের রিমান্ড হেলেনা জাহাঙ্গীর-রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা শিল্পকলা একাডেমির সাবেক ডিজি লাকীসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা সামোয়া উপকূলে ডুবল নিউজিল্যান্ডের নৌবাহিনীর জাহাজ ২৩ দিনের জন্য বান্দরবান ভ্রমণে নিষেধাজ্ঞা রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘন, ৬২৭ মামলায় জরিমানা ২৬ লাখ দেশে ফিরলেন বিএনপি নেতা টুকু নেত্রকোনায় শতাধিক গ্রাম প্লাবিত, রেললাইনে উপচে যাচ্ছে পানি রাজশাহীর সাবেক এমপি আসাদুজ্জামান আসাদ গ্রেফতার এবার কলকাতার রাস্তায় দেখা মিলল ঢাকার আলোচিত কাউন্সিলর আসিফের ঠাকুরগাঁওয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু সাবেক মন্ত্রী এম এ মান্নানের জামিন ফের নামঞ্জুর ছাত্র-জনতার ওপর হামলাকারী যুবলীগ নেতা শাকিল অস্ত্রসহ গ্রেফতার সেনাবাহিনীতে সৎ-নীতিবান অফিসাররাই পদোন্নতির দাবিদার: প্রধান উপদেষ্টা

ভারতে পাচারের সময় ৯ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

যশোর প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

যশোরের রাজারহাট থেকে আট কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ৬০টি স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ৪৯ বিজিবি যশোর ও ২১ বিজিবি খুলনার যৌথ অভিযানে চালানটি উদ্ধার হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় ব্রিফিং করে এ তথ্য জানান যশোর-৪৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী।

শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, গোপন সংবাদ আসে যে ভারতে পাচারের উদ্দেশে একটি সাদা রঙের প্রাইভেটকার ঢাকা থেকে খুলনা হয়ে যশোরের দিকে আসছে। ওই সময় ৪৯ ও ২১ বিজিবির যৌথ দল প্রাইভেটকারটি ধরার চেষ্টা করে। প্রথমে ৪৯ বিজিবি প্রাইভেটকারটি থামানোর চেষ্টা চালায়। কিন্তু চালক না থামিয়ে গতি বাড়িয়ে দেয়।

পালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারটি পাশের খাদে পড়ে যায়। ঘটনাস্থলে বিজিবি টিম পৌঁছানোর আগেই পালিয়ে যায় চোরাকারবারিরা। ওইসময় প্রাইভেটকার তল্লাশি করে বিশেষভাবে লুকানো ৬০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন আট কেজি ৯০০ দশমিক ৭৪ গ্রাম। দাম আট কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা।

স্বর্ণেরবারগুলো যশোর কোতোয়ালি থানার মাধ্যমে ট্রেজারিতে জমা এবং প্রাইভেটকার থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও আয়োজিত প্রেস ব্রিফিং-এ জানান বিজিবির এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলা৭১নিউজ/এসএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com