সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

দৌলতদিয়া-পাটুরিয়া: কুয়াশায় আটকা ৫টি ফেরি

গোয়ালন্দ, রাজবাড়ী প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে

ঘন কুয়াশার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে আজ বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে ফেরি বন্ধ আছে। ভোর থেকে হঠাৎ ভারী কুয়াশা পড়ায় এই নৌপথে ফেরি চলাচল ব্যাহত হয়। এ কারণে মাঝনদীতে আটকা পড়েছে পাঁচটি ফেরি। ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে আটকে পড়েছে কয়েক শ গাড়ি। বাড়তি দুর্ভোগে পড়েছেন যানবাহন চালক ও সাধারণ যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্র জানায়, বেশ কয়েক দিন বিরতির পর দুই দিন ধরে পদ্মা ও যমুনা নদী অববাহিকায় ঘন কুয়াশা পড়ছে। সন্ধ্যার পর থেকে শুরু করে রাতভর ভারী কুয়াশায় নৌযান চলাচল ব্যাহত হয়। আজ ভোররাত থেকে ভারী কুয়াশার কারণে ফেরি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।

দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া পাঁচটি ফেরি ভোর সাড়ে পাঁচটার পর মাঝনদীতে গিয়ে আটকে পড়ে। মাঝনদীতে ফেরি আটকে পড়ার খবরে দুর্ঘটনা এড়াতে সকাল ছয়টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

মাঝনদীতে আটকে পড়া ফেরিগুলো হলো ভাষা শহীদ বরকত, মাধবীলতা, বনলতা, চন্দ্রমল্লিকা ও ফরিদপুর। ভারী কুয়াশা ও শীতে মাঝপদ্মায় আটকে থাকা ফেরিতে অন্তত শতাধিক যানবাহন ও দুই শতাধিক যাত্রীসহ যানবাহন চালক বাড়তি দুর্ভোগে পড়েছেন। এ ছাড়া দৌলতদিয়া প্রান্তে ফেরি শাহ মখদুম, বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও কুমিল্লা এবং পাটুরিয়া প্রান্তে কেরামত আলী, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, শাহ পরান ও ঢাকা নামক ফেরি নোঙর করে আছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, বেশ কয়েক দিন বিরতির পর গতকাল বুধবার থেকে পুনরায় ভারী কুয়াশায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। আজ সকাল ছয়টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি বন্ধ আছে। কুয়াশা কেটে গেলেই ফেরি চলাচল পুনরায় শুরু হবে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com