রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

শেষ ম্যাচ জিতে কোয়ালিফায়ারও নিশ্চিত করলো সিলেট

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৬ বার পড়া হয়েছে

সবার আগে প্লে’অফ নিশ্চিত করেছিল মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন সিলেট স্ট্রাইকার্স। এবার লিগপর্বের শেষ ম্যাচ জিতে নিশ্চিত করলো প্রথম কোয়ালিফায়ারও।

বুধবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা খুলনাকে প্রথমে আটকে রাখে ১১৩ রানে। এরপর জাকির হাসানের ফিফটি ও মুশফিকুর রহিমের ৩৯ রানের ইনিংসে ভর করে ১৫ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় সিলেট।

এই জয়ে ১২ ম্যাচের ৯টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে লিগপর্ব শেষ করলো সিলেট। ১১ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে কুমিল্লা আছে দ্বিতীয় স্থানে। সমান ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে সাকিবের ফরচুন বরিশাল তৃতীয় ও ১০ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে রংপুর রাইডার্স আছে চতুর্থ স্থানে।

১১৪ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ১০ রানেই ২ উইকেট হারিয়ে বসে সিলেট। দলীয় ৬ রানের মাথায় তৌহিদ হৃদয় ৫ রানে ও ১০ রানের মাথায় নাজমুল হোসেন শান্ত ফিরেন ৩ রান করে।

সেখান থেকে দলের হাল ধরেন জাকির ও মুশফিক। তৃতীয় উইকেট জুটিতে তারা দুজন ৯০ রান তুলে দলের জয় এক প্রকার নিশ্চিত করেন। জাকির হাসান ৪৪ বলে ৫টি চার ও ১ ছক্কায় ফিফটি তোলেন। কিন্তু দলীয় ১০০ রানের মাথায় এই রানেই ফিরেন তিনি মুরাদ হাসানের বলে ছক্কা হাঁকাতে গিয়ে নাহিদুল ইসলামের হাতে তালুবন্দি হয়ে।

একই ওভারে এবং দলীয় একই রানে রানআউট হন মুশফিক। ৩৫ বলে ৪টি চারে ৩৯ রান আসে তার ব্যাট থেকে।

এরপর রায়ান বার্ল ও গুলবাদিন নাইব দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। বার্ল ৬ বলে ১ চার ও ১ ছক্কায় ১২ রানে ও গুলবাদিন ২ রানে অপরাজিত থাকেন।

তার আগে ব্যাট করতে নেমে খুলনার ব্যাটসম্যানরা অবশ্য সুবিধা করতে পারেননি। ব্যাট হাতে মাহমুদুল হাসান জয় ৪১ বলে ৩ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৪১ রান করেন। নাহিদুল ইসলাম ১৭ বলে ৩ চারে করেন ২২ রান। আর ইয়াসির আলীর ব্যাট থেকে আসে ১৫ বলে ২ চারে ১২ রান। বাকিদের রান ছিল টেলিফোন নম্বরের মতো ৩৭৯৬৬১১।

বল হাতে সিলেটের তানজিম হাসান সাকিব ৪ ওভারে ২২ রান দিয়ে ৩টি উইকেট নেন। ইমাদ ওয়াসিম ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে নেন ২টি উইকেট। রুবেল হোসেন ৪ ওভারে ২৪ রান দিয়ে নেন ২টি উইকেট। মোহাম্মদ আমির ছিলেন ব্যয়বহুল। তিনি ৪ ওভারে ৩২ রান দিয়ে নেন ১টি উইকেট।

৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন সিলেটের ইমাদ ওয়াসিম।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com