বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট ‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’ ভোটকেন্দ্রে ২ পুলিশকে পেটাল প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ রূপালী ব্যাংকে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত আফতাবনগরে কোরবানির পশুর হাট বসানো যাবে না : হাইকোর্ট সম্পর্ক ভাঙার পরও শুটিংয়ে মুখোমুখি হন কারিনা-শাহিদ, যা বললেন পরিচালক দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী শহরে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চলবে মোটরসাইকেল-থ্রি হুইলার মুজিবুল হক চুন্নুকে একহাত নিলেন ব্যারিস্টার সুমন অনিবন্ধিত হ্যান্ডসেট বন্ধের ব্যাপারে যা বলছে বিটিআরসি

হামাস-ফাতাহর ঐক্য চুক্তি স্বাক্ষরিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০১৭
  • ১৪২ বার পড়া হয়েছে
ফাতাহর জ্যেষ্ঠ নেতা আজম আল-আহমদ ও হামাসের প্রতিনিধি সালেহ আল-অরৌরি চুক্তিতে স্বাক্ষর করছেন

বাংলা৭১নিউজ ডেস্ক: ফিলিস্তিনের প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক গোষ্ঠী হামাস ও ফাতাহর মধ্যে ঐক্য চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

দীর্ঘদিনের বিভাজন দূর করে ঐক্য সরকার গঠনের উদ্দেশ্যে কয়েক দিন আগে সমঝোতায় পৌঁছায় ফিলিস্তিন ভূখণ্ডের নিয়ন্ত্রণকারী এই দুই গোষ্ঠী। আজ মিশরের রাজধানী কায়রোয় দুই পক্ষের মধ্যে ঐক্য চুক্তি স্বাক্ষরিত হয়।

আলজাজিরা অনলাইনের ব্রেকিং নিউজে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার কায়রোয় বৈঠক শুরু করে হামাস ও ফাতাহর প্রতিনিধিরা। এরই ধারাবাহিকতায় আজ ঐক্য চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তিতে মধ্যস্থতা করেছে মিশর।

২০১১ সালে দুই গোষ্ঠীর মধ্যে একটি ঐক্য চুক্তি ছিল, আজ মূলত সেটিরই নবায়ন হলো। ফাতাহর জ্যেষ্ঠ নেতা আজম আল-আহমদ ও হামাসের প্রতিনিধি সালেহ আল-অরৌরি চুক্তিতে সাক্ষর করেন। চুক্তি অনুযায়ী, চুক্তির দিন থেকে আগামী এক বছরের মধ্যে আইন পরিষদ, জাতীয় পরিষদ প্রেসিডেন্ট নির্বাচন হবে।

ফিলিস্তিনের গাজা উপত্যকা হামাস ও পশ্চিমতীর ফাতাহ নিয়ন্ত্রণ করে। ফাতাহর নেতা ফিলিস্তিন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

তথ্যসূত্র : আলজাজিরা অনলাইন

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com