বুধবার, ২৯ মে ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প র‍্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন ভারতে সর্বকালের রেকর্ড ভেঙে তাপমাত্রা ৫২.৩ ডিগ্রি ছুঁলো দিল্লিতে রোহিঙ্গারা যেন পাসপোর্ট না পায়, সতর্ক করল সংসদীয় কমিটি প্রেস কাউন্সিল পদক পেলেন চার সাংবাদিক-দুই প্রতিষ্ঠান অবাধ ও সুষ্ঠু পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা : কাদের গাজায় জাতিসংঘের সত্তা মরে গেছে: এরদোয়ান অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে: মির্জা ফখরুল ‌‘প্রতিবার উন্নত দেশগুলো প্রতিশ্রুতি দেয় কিন্তু পূরণ করে না’ খালের টেকসই উন্নয়নে নেদারল্যান্ডসের সঙ্গে কাজ করবে ডিএনসিসি পানির দাম ১০ শতাংশ বাড়ালো ঢাকা ওয়াসা ‘বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী দল ভারত’ ৮৭ উপজেলায় ৩৫ শতাংশের কম-বেশি ভোট পড়েছে : সিইসি প্রবাসী কর্মীদের অর্থ ফেরত দিচ্ছে ইউনাইটেড প্ল্যান্টেশন প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুর-ডিপিএস তুষারের নিয়োগ বাতিল অস্ত্র প্রতি‌যো‌গিতার অর্থ জলবায়ু অভিঘাত থে‌কে রক্ষায় ব‌্যবহার করুন: প্রধানমন্ত্রী এবার আজিজের ‘দুর্নীতির’ অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন তৃতীয় ধাপে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা শাহিনকে ফেরাতে চলবে কূটনৈতিক তৎপরতা: ডিএমপি কমিশনার ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু

উ. কোরিয়াসহ তিন দেশের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা ট্রাম্পের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ১০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার বিতর্কিত ভ্রমণ নিষেধাজ্ঞার আওতা আরও বাড়িয়েছেন। এবার উত্তর কোরিয়া, চাদ ও ভেনিজুয়েলার নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করেছেন তিনি।

রোববার নতুন নিষেধাজ্ঞার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট। খবর বিবিসির।

ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রকে নিরাপদ রাখার বিষয়টি আমি সবচেয়ে বেশি গুরুত্ব দিই। যাদের আমরা পুরোপুরি নিরাপদ বিবেচনা করতে পারি না, তাদের আমাদের দেশে প্রবেশের অনুমতি দেব না।

হোয়াইট হাউস জানিয়েছে, বিভিন্ন দেশের সরকারের সঙ্গে আলোচনার পর এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আগামী ১৮ অক্টোবর থেকে নিষেধাজ্ঞা কার্যকর হবে। তবে এরপরও যাদের ভিসার মেয়াদ আছে তাদের ক্ষেত্রে এটি কার্যকর হবে না।

নতুন নিষেধাজ্ঞা জারির কারণ সম্পর্কে মার্কিন প্রেসিডেন্টের দফতর জানায়, উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের সরকারকে সহযোগিতা না করায় দেশটির সব নাগরিককে যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

চাদ সন্ত্রাসবাদ সম্পর্কিত এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য যুক্তরাষ্ট্রকে সরবরাহ না করায় দেশটির নাগরিকদের ব্যবসায়িক ও ভ্রমণ ভিসা বাতিল করা হয়েছে।

ভেনিজুয়েলায় যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক নিষেধাজ্ঞা রয়েছে। দেশটির কয়েকজন সরকারি কর্মকর্তা এবং তাদের পরিবারের সদস্যদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট হিসেবে গত জানুয়ারিতে দায়িত্ব গ্রহণের পর ডোনাল্ড ট্রাম্প পাঁচ মুসলিম দেশ ইরান, লিবিয়া, সিরিয়া, ইয়েমেন এবং সোমালিয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন।

রোববার উত্তর কোরিয়া, চাদ ও ভেনিজুয়েলার ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করলেন ট্রাম্প।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com