বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিহারে ভারী বৃষ্টির মধ্যে ভেঙে পড়ল আরও ৩ সেতু, ১৫ দিনে ভাঙল মোট ৯টি কুষ্টিয়ায় গ্রীষ্মকালীন তরমুজ চাষে আগ্রহ বাড়ছে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি না: বাইডেন অন্তঃসত্ত্বা দীপিকার যোগব্যায়াম, মুগ্ধ ভক্তরা সিলেটে দীর্ঘস্থায়ী রূপ নিচ্ছে বন্যা গাইবান্ধায় ৬২ সেন্টিমিটার ওপরে ব্রহ্মপুত্রের পানি, পানিবন্দি হাজারো মানুষ হঠাৎ বৈঠক স্থগিত, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বসছেন না কাদের রংপুরে সেপটিক ট্যাংকে পড়ে মা-ছেলেসহ নিহত ৩ মুক্তিযোদ্ধা কোটা নিয়ে হাইকোর্টের রায় আপাতত বহাল চীনের জিডিআইয়ে যুক্ত হচ্ছে বাংলাদেশ? ইসরায়েলে শতাধিক রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ সামুদ্রিক পরিবেশ রক্ষায় কার্যকর সমাধান খুঁজতে হবে : শিল্পমন্ত্রী বাসযোগ্য পৃথিবীর জন্য পরিবেশ রক্ষায় কাজ করতে হবে : সাবের চৌধুরী বিতর্কে নাস্তানাবুদ বাইডেনের নতুন ‘অজুহাত’ ভ্রমণের ক্লান্তি গাইবান্ধায় বিপৎসীমার ওপরে নদ-নদীর পানি, বন্যার শঙ্কা ২০৩৫ সালের মধ্যে হাইড্রোজেন জ্বালানি ব্যবহারের আশা প্রধানমন্ত্রীর পুলিশকে জ্ঞান-বিজ্ঞানে আধুনিক করা হচ্ছে : আইজিপি শেয়ারহোল্ডারদের নগদ লভ্যাংশ দিলো শাহজালাল ইসলামী ব্যাংক বরিশালে স্মার্ট কার্ডের মাধ্যমে নারী উদ্যোক্তাদের ঋণ দিলো এবি ব্যাংক চিকিৎসা সরঞ্জামের যথাযথ ব্যবহারের নির্দেশ প্রধানমন্ত্রীর

শীতের তীব্রতা বেড়েছে কুড়িগ্রামে

কুড়িগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে কুড়িগ্রামে। মধ্যরাত থেকে ঘন কুয়াশা পড়ার কারণে সড়কে দিনের বেলাতেও যানবাহনের হেড লাইট জ্বালিয়ে চলতে হচ্ছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ৬টায় এ জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। শীত বাড়ার সঙ্গে সঙ্গে বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ। সময় মতো কাজে যোগ দিতে তাদের বেগ পেতে হচ্ছে। এ ছাড়া শিশু ও বয়স্কদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয়রা জানান, কুয়াশায় ঢাকা পড়ছে চারদিক। ফলে দিনের বেলাতেও বিভিন্ন যানবাহন চলছে হেডলাইট জ্বালিয়ে। শীত বাড়ার সঙ্গে সঙ্গে বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ। সময় মতো কাজে যোগ দিতে তাদের বেগ পেতে হচ্ছে।

কুড়িগ্রাম রাজারহাট আবহাওয়া ও কৃষি পর্যবেক্ষণাগারের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা তুহিন মিয়া জানান, দিন দিন এ জেলার তাপমাত্রা আরও কমতে থাকবে। একই সঙ্গে শীতের তীব্রতা আরও বাড়বে।

এদিকে, গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমেছে। আগামী সপ্তাহে এই তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

তাপমাত্রার তুলনা করে দেখা যায়, গত ৫ ডিসেম্বর দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, ১২ ডিসেম্বর এক ডিগ্রি কমে তা হয় ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।  একইভাবে ৫ ডিসেম্বর ঢাকায় ছিল ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, ১২ ডিসেম্বর তা ১ ডিগ্রি কমে হয়েছে ১৭ দশমিক ৪; রাজশাহীতে ছিল ১৫ দশমিক ২, আজ ২ ডিগ্রি কমে ১৩ দশমিক ৬; রংপুরে ছিল ১৫ দশমিক ৮, আজ ১ ডিগ্রি কমে ১৪ দশমিক ৫; ময়মনসিংহে ছিল ১৪, আজ তা বেড়ে ১৫; সিলেটে ১৭ ডিগ্রি ছিল, আজও তাই আছে; চট্টগ্রামে ছিল ১৯ দশমিক ৮, আজ তা ১ ডিগ্রি কমে ১৮ দশমিক ৩; খুলনায় ছিল ১৬, আজ ১ ডিগ্রি কমে ১৫ দশমিক ৫ এবং বরিশালে ছিল ১৪ দশমিক ৬, আজ ১ ডিগ্রি কমে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এ হিসেবে সব মিলিয়ে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা কমেছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com