শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

মিয়ানমার সরকার সৃষ্ট মানবিক বিপর্যয় শেষ হতে হবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: মিয়ানমারে চলমান রোহিঙ্গা বিরোধী অভিযানের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো মারসুদি।

তিনি বলেছেন, রাখাইন রাজ্যে সরকারের হামলায় যে মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে তা অচিরেই শেষ হতে হবে। এর জন্য যা যা করণীয় সেক্ষেত্রে বাংলাদেশকে সমর্থন দেবে ইন্দোনেশিয়া।

মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের মুখোমুখি হন সফররত ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

তবে সাংবাদিকদের সঙ্গে তিনি কথা না বলে একটি স্টেটমেন্ট পড়ে চলে যান।

লিখিত বক্তব্যে তিনি আরও উল্লেখ করেন, নির্যাতিত রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশ সমবেদনা দেখাচ্ছে এবং সহযোগিতা করছে। একে ইন্দোনেশিয়া সমর্থন করে।

এর আগে রোহিঙ্গা সংকট সমাধানের উপায় খুঁজতে মঙ্গলবার দুপুরে বাংলাদেশ সফরে আসেন ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী। পরে বিকাল ৪টায় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ ইস্যুতে তাদের মধ্যে আলোচনা হয়। এরপর তিনি গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে রোহিঙ্গা সংকট সমাধানে তাদের মধ্যে আলোচনা হয়।সফর শেষে আজ রাতেই ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর দেশে ফেরার কথা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com