রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম ভারী বৃষ্টির পর মক্কায় আকস্মিক বন্যা বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ তুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ নেত্রকোনায় বন্যায় সড়কে ক্ষতি ২০০ কোটি টাকা রাষ্ট্রের কাঠামো ভেঙে পড়েছে : উপদেষ্টা সাখাওয়াত পরকীয়া প্রেমিককে বিয়ে, ৬ বছর পর ফিরে আসায় প্রথম স্বামীকে খুন! সাবের হোসেন চৌধুরীকে বিদেশিদের চাপে মুক্তি দিয়েছে সরকার : নুর প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়ার ব্যাপারে যা বললেন জ্বালানি উপদেষ্টা জড়িতদের বিচার দাবিতে তাঁতীবাজারে সড়ক অবরোধ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরালো করার বার্তা যুক্তরাষ্ট্রের গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৯

অবসরের পরামর্শ উড়িয়ে দিয়ে মাহাথির যা বললেন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৫ নভেম্বর, ২০২২
  • ২৫ বার পড়া হয়েছে

বয়স শয়ের কোঠা ছুঁতে চললেও অবসর নেওয়ার কথা ভাবছেন না মালয়েশিয়ার প্রবীণ নেতা মাহাথির মোহাম্মদ। সম্ভবত জীবনের শেষ নির্বাচনী লড়াইয়ের মনোনয়নপত্র জমা দিতে গিয়ে সাংবাদিকদের এমন কথাই বললেন তিনি।

৯৭ বছর বয়সী মাহাথির আসন্ন সাধারণ নির্বাচনে পর্যটনের জন্য সুপরিচিত লঙ্কাউই দ্বীপের নিজের আসন থেকে লড়বেন। শনিবার দ্বীপের বৃহত্তম শহর কুয়াহ-র স্থানীয় নির্বাচনী অফিসে মনোনয়নপত্র জমা দেন মাহাথির।

বয়সের ভারে ধীরে চলাফেরা করলেও তাকে সুস্থই দেখাচ্ছিল। এসময় সাবেক প্রধানমন্ত্রীর নিজের নতুন দল ‘হোমল্যান্ড ফাইটারস পাটি-র’ সমর্থকরা তাকে অভিবাদন জানায়। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে মাহাথির বলেন, নির্বাচনে তার জয়ী হওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। এসময় তার ‘অবসরে যাওয়া উচিত’ এ ধরনের মন্তব্যকে তিনি হেসে উড়িয়ে দেন।

নিজেকে সক্ষম বোঝাতে মাহাথির বলেন, ‘আমি বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছি এবং আপনাদের সঙ্গে কথা বলছি। মনে হয় যৌক্তিক উত্তরও দিচ্ছি। ’ ক্ষমতাসীন ইউনাইটেড মালয়েস ন্যাশনাল অর্গানাইজেশন (ইউএমএনও) দলকে ইঙ্গিত করে মাহাথির বলেন, ‘তিনি কোনো ‘অসত্ অথবা কারাভোগী’ ব্যক্তির দলের সঙ্গে জোট গঠন করবেন না।

ইউএমএনও দলের প্রধান ও বর্তমান প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব এবং বিরোধী নেতা ও পকতুন হারাপান জোটের নেতা আনোয়ার ইব্রাহিমও নিজেদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গত ১০ অক্টোবর প্রধানমন্ত্রী ইয়াকুব পার্লামেন্ট ভেঙে দিয়ে আগাম নির্বাচনের ডাক দেন। তখনই প্রায় শতবর্ষী মাহাথির আবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানান।

২০১৮ সালে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর বিশ্বের সবচেয়ে বেশি বয়সী প্রধানমন্ত্রী হিসেবে গিনেস বুকে নাম লেখান মাহাথির মোহাম্মদ।

সূত্র: এএফপি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com