রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম ভারী বৃষ্টির পর মক্কায় আকস্মিক বন্যা বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ তুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ নেত্রকোনায় বন্যায় সড়কে ক্ষতি ২০০ কোটি টাকা রাষ্ট্রের কাঠামো ভেঙে পড়েছে : উপদেষ্টা সাখাওয়াত পরকীয়া প্রেমিককে বিয়ে, ৬ বছর পর ফিরে আসায় প্রথম স্বামীকে খুন! সাবের হোসেন চৌধুরীকে বিদেশিদের চাপে মুক্তি দিয়েছে সরকার : নুর প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়ার ব্যাপারে যা বললেন জ্বালানি উপদেষ্টা জড়িতদের বিচার দাবিতে তাঁতীবাজারে সড়ক অবরোধ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরালো করার বার্তা যুক্তরাষ্ট্রের গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৯

শতাধিক উপজেলা-পৌরসভা ও ইউপিতে ভোটগ্রহণ শুরু

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ২৪ বার পড়া হয়েছে

উপজেলা, পৌরসভা, ইউনিয়নসহ স্থানীয় সরকারের শতাধিক স্থানে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনি এলাকায় মঙ্গলবার মধ্যরাত থেকে সব ধরনের যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) রাত ১২টা থেকে ৩ নভেম্বর রাত ১২টা পর্যন্ত ৩ দিনের জন্য ভোটের এলাকায় মোটরসাইকেল চলাচলেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

পৌরসভা নির্বাচন

আজ চারটি পৌরসভায় নির্বাচন হচ্ছে সেগুলো হলো- চট্টগ্রামের ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর ও সিলেটের বিশ্বনাথ পৌরসভা।

উপজেলা নির্বাচন

একই দিন তিনটি উপজেলার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এগুলো হলো- চট্টগ্রামের কর্ণফুলী, সিলেটের ওসমানীনগর ও সুনামগঞ্জের জগন্নাথপুর। এ ছাড়াও কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী, নেত্রকোণা সদর উপজেলা এবং চেয়ারম্যান পদে উপনির্বাচন হবে কুষ্টিয়ার খোকসা উপজেলায়।

ইউনিয়ন পরিষদ নির্বাচন

আজ যে ১৯টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সেগুলো হলো- কুষ্টিয়া সদরের জিয়ারথী ও কাঞ্চনপুর, মিরপুরের চিথলিয়া ও ধুবইল, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা ও তুলসীগঙ্গা, জামালপুর উপজেলার মেলান্দহের আদ্রা ও ফুলকোচা, মাহমুদপুর ও সুতারপাড়া, ঢাকার দোহার উপজেলার রাইপাড়া, নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম, সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং, পূর্ব জাফলং ও মধ্য জাফলং, গোয়াইনঘাট, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর এবং ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা।

এ ছাড়াও ওই দিন বগুড়ার শাজাহানপুরের আশেকপুর, লালমনিরহাট সদরের বড়বাড়ি, বাগেরহাট সদরের রাখালগাছি, যশোর সদরের আরবপুর, মোল্লারহাটের উদয়পুর, পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া, খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর, টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা, মানিকগঞ্জের হরিরামপুরের সুতালড়ী, নেত্রকোনার মদনের নায়েকপুর, মুন্সিগঞ্জের গজারিয়ার হোসেন্দী ইউপির চেয়ারম্যান পদে এবং কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইলে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিন ৩৬টি জেলার ৫২টি উপজেলার ৫৮টি ইউনিয়নের ৬০টি সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com