শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ দ্বিতীয় ইনিংসেও এক অঙ্কে আটকা রোহিত যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা শেখ হাসিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা ইউক্রেনে প্রাণ হারিয়েছে ৭০ হাজার রুশ সেনা

আসছে গোয়েন্দা নাটক ‘আবার কাইল্লা চোরা’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০১৭
  • ১২৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঈদুল আজহা উপলক্ষে আরটিভিতে সম্প্রচারিত হবে গোয়েন্দা নাটক ‘আবার কাইল্লা চোরা’।

ঈদের ৬ষ্ঠ দিন ৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাত ১১টা ৪৫ মিনিটে প্রচারিত হবে এ নাটক। নাটকটির মূল ভাবনা শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খানের। চিত্রনাট্য লিখেছেন মাতিয়া বানু শুকু।

মইনুল খানের রচনায় গত রোজার ঈদে প্রচারিত হয়েছিল ‘কাইল্লা চোরা’। ওই নাটকেরই সিকুয়েল ‘আবার কাইল্লা চোরা’।

নাটকে মূল চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির। আরো অভিনয় করেছেন- আজিজুল হাকিম, নাদিয়া, আ খ ম হাসান, শাহরিয়ার নাজিম জয়, আমিন।

সীমান্ত এলাকার চোরাচালানের ঘটনায় কাইল্লা চোরার অসাধারণ গোয়েন্দাগিরি এ নাটকের মূল বিষয়। হাস্যরস ও রহস্যে ভরপুর এই নাটক।

ড. মইনুল খান বলেন, বাংলাদেশে চোরাচালান প্রতিরোধে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) নিরলসভাবে কাজ করে যাচ্ছে। চোরাকারবারীদের বিরুদ্ধে শুল্ক গোয়েন্দার বিভিন্ন অভিযান ও ঘটনার আলোকে এই গোয়েন্দা নাটক লেখা। কাইল্লা চোরা নাটকে গোয়েন্দা ও কমেডি সংমিশ্রন করা হয়েছে। আশা করি, দর্শক নাটকটি দেখে বাংলাদেশে চোলাচালান ও শুল্ক গোয়েন্দার কর্মকাণ্ড সম্পর্কে একটি বাস্তব ধারণা পাবেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com