বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

সর্বোচ্চ বিক্রির রেকর্ড গড়ল টেইলর সুইফটের ‘মিডনাইটস’

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ৩৫ বার পড়া হয়েছে

টেইলর সুইফটের ‘মিডনাইটস’ মুক্তির পরপরই দুর্দান্ত সাড়া ফেলে দিয়েছে। মুক্তির প্রথম সপ্তাহে অ্যালবামটি সর্বোচ্চ বিক্রির রেকর্ড গড়েছে। স্ট্রিমিংয়ের ক্ষেত্রেও গড়েছে অনন্য এক রেকর্ড।

শুক্রবার (২১ অক্টোবর) প্রকাশিত পপ তারকার নতুন অ্যালবামটি মুক্তির প্রথম তিন দিনে মার্কিন যুক্তরাষ্ট্রে ১.২ মিলিয়ন কপি বিক্রি করেছে।

অ্যালবামটির বিক্রির সংখ্যা আরো বেশি হবে বলে আশা করা হচ্ছে। বছরের সবচেয়ে বেশি বিক্রির রেকর্ডসহ সপ্তাহের শেষে বিলবোর্ড অ্যালবাম চার্টের শীর্ষে থাকা নিশ্চিত করে ফেলেছে ‘মিডনাইটস’।

ইতিমধ্যেই পাঁচ বছরের মধ্যে প্রথম অ্যালবাম হিসেবে উদ্বোধনী সপ্তাহে এক মিলিয়নেরও বেশি কপি বিক্রি হয়েছে ‘মিডনাইটস’-এর। অনেকেই অনুমান করছেন যে ‘মিডনাইটস’ প্রায় ১.৬ মিলিয়ন কপি ছাড়িয়ে যাবে, যা ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘১৯৮৯’ অ্যালবামটির রেকর্ড ভেঙে দিতে পারে।

মিউজিক তারকারা আজকাল আগের মতো লক্ষাধিক অ্যালবাম বিক্রি করে না, কারণ অনেক শ্রোতা এখন অ্যালবাম কেনার চেয়ে অনলাইন স্ট্রিমিংয়ের দিকেই ঝুঁকছেন। তাই আগের মতো অ্যালবাম বিক্রির সেই বাজার আর নেই। অ্যাডেল এবং বিয়ন্সের মতো কিছু তারকার অ্যালবাম এখনো বড় পরিসরে বিক্রি হচ্ছে, তবে স্ট্রিমিং যুগে তাদের সেই সংখ্যাও কমে গেছে। টেইলর সুইফটের ‘মিডনাইটস’ সেই প্রতিযোগিতায় অতীতের তুলনায় বেশি কপি বিক্রি করেছে।  

এদিকে স্পটিফাই, অ্যাপল মিউজিক এবং অন্যান্য স্ট্রিমিং পরিষেবায়ও ‘মিডনাইটস’ ব্লকবাস্টার হয়েছে৷ লুমিনেটের মতে, প্রথম তিন দিনে অ্যালবামটি ২৮৪ মিলিয়ন স্ট্রিম করেছে। মুক্তির প্রথম দিনেই মিউজিক স্ট্রিমিং সাইট স্পটিফাইতে এক দিনে সবচেয়ে বেশি স্ট্রিমিংয়ের রেকর্ডও গড়েছে ‘মিডনাইটস’। অ্যালবামের মূল সংস্করণে ১৩টি গান রয়েছে। কিন্তু অ্যালবামটি প্রকাশের তিন ঘণ্টা পর সুইফট সাতটি অতিরিক্ত গানসহ একটি ‘ডিলাক্স সংস্করণ’ প্রকাশ করেন। এর অতিরিক্ত গানের সংখ্যা অ্যালবামটির স্ট্রিমিংয়ে বেশ ভূমিকা রেখেছে।

অ্যালবামটি মুক্তির ঘোষণার সময় শেয়ার করা একটি ভিডিওতে ১১টি গ্র্যামি অ্যাওয়ার্ড বিজয়ী সুইফট বলেছিলেন যে অ্যালবামটি তাঁর জীবন ও অনুভূতির মিশ্রণে সবচেয়ে সেরা একটি কাজ হতে যাচ্ছে।  অ্যালবামের ‘অ্যান্টি-হিরো’ তাঁর একটি প্রিয় গান। গানটি তিনি নিজেই লিখেছেন। গানটিতে তিনি তাঁর নিরাপত্তাহীনতা এবং অনিয়ন্ত্রিত জীবনের সাথে তাঁর সংগ্রামের গভীর অনুসন্ধান প্রকাশ করেছেন।    

এর আগে ২০২০ সালে টেইলর সুইফট তাঁর অ্যালবাম ‘ফোকলোর’ এবং এর ফলো-আপ ‘এভারমোর’ মুক্তি দেন মাত্র পাঁচ মাসের ব্যবধানে।

সূত্র : দ্য ওয়াল স্ট্রিট জার্নাল।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com