সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা শেরপুরে কমছে নদ-নদীর পানি, বন্যা পরিস্থিতির উন্নতি কর্মচারী হত্যায় হাজী সেলিমসহ ৩ জনকে গ্রেফতার দেখানো হলো করাচি বিমানবন্দরের পাশে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২ চীনা নাগরিক পূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই: আইজিপি ১৪৪ ধারা ভঙ্গ, পিটিআইয়ের নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ কর্মকর্তার ছেলে হত্যা মামলায় ওসি গ্রেপ্তার সিন্দুকের ভেতর শাশুড়ির মরদেহ, পুত্রবধূ আটক বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ড পেল বিকাশ ২০ বছরের ছোট সারার সঙ্গে রণবীরের রোমান্স, হতাশ নেটিজেনরা

বিশ্বে আরও ১৩৪৯ মৃত্যু, শনাক্ত প্রায় চার লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে

মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বাড়লেও কমেছে সংক্রমণ। এসময়ে এক হাজার ৩৪৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন তিন লাখ ৯৪ হাজার ৮৬০ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৮৭ হাজার ৭৭৯ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৪২ লাখ ২৮০ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা যুক্তরাষ্ট্রে এবং দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জার্মানি। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে জার্মানি, ব্রাজিল, হাঙ্গেরি, ইতালি, রাশিয়া, জাপান, তাইওয়ান ও ফিলিপাইনের মতো দেশগুলো।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় জার্মানিতে সংক্রমিত হয়েছেন ৭৮ হাজার ৯০৫ জন এবং মারা গেছেন ১৯৬ জন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ বেড়ে ৩ কোটি ৫৪ লাখ ৬১ হাজার ৯২০ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৩ হাজার ১৯৩ জনে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে ২৬২ জন মারা গেছেন। এসময়ে সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৫৮২ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ৯ কোটি ৯২ লাখ ২৯ হাজার ১৩৮ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৯৪ হাজার ১৬৩ জনে।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ১৮৫ জন এবং মারা গেছেন ৬০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬৭ লাখ ৭ হাজার ৫৬৭ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ১৯৩ জন।

২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৫০ হাজার ২৯৪ জন এবং মারা গেছেন ৬৭ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ২১ লাখ ৬ হাজার ১২৬ জন এবং মারা গেছেন ৪৬ হাজার ৪১৪ জন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৭ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ৮০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৩ লাখ ৯৪ হাজার ৩৬০ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৯ হাজার ৭৯০ জন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৩৬ জন এবং মারা গেছেন ৯৩ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩৪ লাখ ৪৩ হাজার ৪২৯ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৮ হাজার ৮৪৬ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৬৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৭৭৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৪৯ হাজার ৬৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৭ হাজার ৯৬০ জন।

তাইওয়ানে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৩১৭ জন এবং মারা গেছেন ৫২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৫ লাখ ৫৫ হাজার ৮৮৪ জন এবং মারা গেছেন ১২ হাজার ৪৭৯ জন।

হাঙ্গেরিতে একদিনে ৯ হাজার ২৩ জন শনাক্ত এবং মারা গেছেন ১৪০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২১ লাখ ৪১ হাজার ৫১৩ জন এবং মারা গেছেন ৪৭ হাজার ৯৩৮ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে ২৪ ঘণ্টায় পোলান্ডে শনাক্ত ১ হাজার ২৪ জন এবং মারা গেছেন ২৩ জন; দক্ষিণ কোরিয়ায় শনাক্ত ৪০ হাজার ৮০৫ জন এবং মৃত্যু ২৬ জনের; ইন্দোনেশিয়ায় শনাক্ত ৩ হাজার ৪৮ এবং মৃত্যু ২৪ জনের; ফিলিপাইনে শনাক্ত ১ হাজার ১২১ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com