সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা শেরপুরে কমছে নদ-নদীর পানি, বন্যা পরিস্থিতির উন্নতি কর্মচারী হত্যায় হাজী সেলিমসহ ৩ জনকে গ্রেফতার দেখানো হলো করাচি বিমানবন্দরের পাশে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২ চীনা নাগরিক পূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই: আইজিপি ১৪৪ ধারা ভঙ্গ, পিটিআইয়ের নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ কর্মকর্তার ছেলে হত্যা মামলায় ওসি গ্রেপ্তার সিন্দুকের ভেতর শাশুড়ির মরদেহ, পুত্রবধূ আটক বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ড পেল বিকাশ

বিশ্বে আরও ৩৯৫ জনের মৃত্যু, শনাক্ত ২ লাখের বেশি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ৪৫ বার পড়া হয়েছে

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় প্রায় ৪শ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখের কিছু বেশি। এর আগের দিন ৬১৬ জনের মৃত্যু আর দুই লাখ ৪২ হাজার জনের করোনা শনাক্তের খবর দেওয়া হয়েছিল।

সোমবার (২৪ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন ৩৯৫ জন। এতে করে বিশ্বজুড়ে মোট মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৮২ হাজার ৮১১ জনে।

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ৯০২ জনে। এ নিয়ে বিশ্বজুড়ে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ২৮ লাখ ৯৪ হাজার ৩০১ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে তাইওয়ানে। দেশটিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৩৬৫ জন। আর ৬৫ জন মারা গেছেন।

দৈনিক করোনা রোগী শনাক্তে এরপরই রয়েছে ফ্রান্স। দেশটিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৪৭০ জন। তবে মৃত্যুর কোনো তথ্য দেওয়া হয়নি। এরপরই রয়েছে জাপান, এখানে করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ৮৭৩ জনের।

তবে মোট মৃত্যু ও শনাক্তে এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৪ জন এবং মারা গেছেন দুজন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯ কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৫৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১০ লাখ ৯২ হাজার ৯৪৮ জনের।

এরপর বিশ্বে করোনায় আক্রান্তের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ১৫ জন। আর নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮৩৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪৮ লাখ ৩০ হাজার ৭৫২ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৭ হাজার ৬৮০ জনের।

প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ৫১১ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে কোনো মৃত্যুর তথ্য দেওয়া হয়নি।

আর বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ৪১৩ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩৯ জন। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৪ হাজার ১৪১ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com