শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন

সাজেকে আবারও যাত্রীবাহী চাঁদের গাড়ি পাহাড়ি খাদে, আহত ১২

রাঙামাটি প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ১৩ বার পড়া হয়েছে

২৪ ঘণ্টা না পেরোতেই রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের হাউজ পাড়া এলাকায় যাত্রীবাহী চাঁদের গাড়ি আবারও দুর্ঘটনার শিকার হয়েছে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) বেলা ১২টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে চাঁদের গাড়িটি ১০০ ফুট গভীর পাহাড়ি খাদে পড়ে যায়। এ ঘটনায় ১২ যাত্রী গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

এসব তথ্য নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা।  

ইউপি চেয়ারম্যান জানান, দুপুর ১২টার দিকে সাজেকের কংলাক পাড়া থেকে যাত্রী নিয়ে মাচালং বাজারে যাওয়ার পথে রুইলুই পাহাড় বেয়ে নামার সময় গাড়িটি (ঢাকা-ঘ ৫৭৬১)  নিয়ন্ত্রণ হারিয়ে আনুমানিক ১০০ ফুট গভীর পাহাড়ি খাদে পড়ে যায়। এতে গাড়িতে থাকা সবাই আহত হয়েছেন। আহতরা সবাই সাজেকের স্থানীয় বাসিন্দা। তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় নিশ্চিত করা যায়নি।  

জানা গেছে, দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে দ্রুত দিঘীনালা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।  

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল আলম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন,  সাজেক-বাঘাইহাট সড়কে যান চলাচল বেড়ে যাওয়ায় ইদানীং দুর্ঘটনা বেড়েছে। পুলিশের পক্ষ থেকে শিগগিরই চালক ও মালিক সমিতির সাথে কথা বলে গোটা ব্যবস্থাপনাকে নিয়মের মধ্যে নিয়ে আসার পদক্ষেপ নেয়া হবে। এছাড়া আজকের পর থেকে এই সড়কে ড্রাইভিং লাইসেন্স ছাড়া কোনো চালক গাড়ি নিয়ে বের হতে পারবেন না। প্রশাসন সেই পদক্ষেপ নিয়েছে।  

সাজেক ইউনিয়ন পরিষদের সদস্য ও হেডম্যান জুপ্পুই থাং ত্রিপুরা জানান, সাজেক সড়কে চলাচল করা অধিকাংশ চাঁদের গাড়ির ফিটনেস নেই। চালকদেরও লাইসেন্স নেই। তাই ঘন ঘন সড়ক দুর্ঘটনা ঘটছে।  

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, একটি পর্যটন এলাকায় এভাবে  পর পর দুর্ঘটনা দুঃখজনক। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিগগিরই মোবাইল কোর্টের মাধ্যমে ফিটনেসবিহীন যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাংলা৭১নিউজ/এএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com