শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন

ডেমরায় দুই মানবপাচারকারী গ্রেফতার

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ১৫ বার পড়া হয়েছে

রাজধানীর ডেমরা এলাকা থেকে দুই মানবপাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। গ্রেফতাররা হলেন- কবির চৌধুরী (৩৮) ও তার সহযোগী ইমরান হোসেন (৩৩)। গ্রেফতাররা ভিজিট ভিসার মাধ্যমে সংযুক্ত আরব আমিরাতে মানবপাচার করতেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতারদের জনশক্তি রপ্তানির কোনো লাইসেন্স নেই। তারা সংযুক্ত আরব আমিরাতে ফাইভস্টার হোটেলে উচ্চ বেতনে চাকরি, বছরে দুটি বোনাস, বিনামূল্যে থাকা-খাওয়াসহ লোভনীয় প্রস্তাব দিয়ে মানুষকে প্রলুব্ধ করতেন। এরপর ভিকটিমের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে তাদের ভিজিট ভিসায় সংযুক্ত আরব আমিরাতে পাঠাতেন। সংযুক্ত আরব আমিরাতে পৌঁছার পর তাদের সহযোগীরা ভিকটিমদের পাসপোর্ট ও ভিসা নিয়ে একটি রুমে আটকে রাখতেন। পরে ভিকটিমদের শারীরিক ও মানসিক নির্যাতন করে তাদের কাছে আরও টাকা দাবি করতেন। ভিকটিমদের পরিবার থেকে চাহিদা অনুযায়ী টাকা পাওয়ার পর অভিযুক্তরা মোবাইলফোন বন্ধ করে রাখতেন।

এরপর ভিকটিমের পরিবার অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করলে তখন তারা বিভিন্ন টালবাহানা শুরু করতেন। এমনকি তারা ভিকটিমকে ভয়ভীতি দেখাতেন ও প্রাণনাশের হুমকি দিতেন। গ্রেফতারদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানায় র‌্যাব।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com