শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

৫৩৫ পানির মিটার গায়েব, সিসিকের ৮ কর্মচারী বরখাস্ত

সিলেট প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ৫৫ বার পড়া হয়েছে

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) গোডাউন থেকে ৫৩৫টি নতুন পানির ফ্লু মিটার গায়েব হয়ে গেছে। এ ঘটনা চুরি আখ্যা দিয়ে তাৎক্ষণিকভাবে প্রতিষ্ঠানের আট কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া তিন কর্মকর্তাকে শোকজ করেছে সিসিক।

এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

স্থানীয়রা জানান, সিলেট সিটি করপোরেশনের কুশিঘাট এলাকায় ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টে প্রায় ২৮ লাখ টাকা মূল্যের ৫৩৫টি নতুন ফ্লু মিটার রাখা হয়। কিন্তু এগুলো ম্যানুয়াল হওয়ায় ব্যবহার করা যায়নি। এ অবস্থায় ৫০টি ফ্লু মিটার উত্তোলনের প্রয়োজন পড়লে সেখানে সংশ্লিষ্টরা গিয়ে দেখেন গোডাউনে কোনো মিটার নেই। এনিয়ে সিসিক কর্মকর্তারা দায়িত্ব অবহেলায় আটজন কর্মচারীকে বরখাস্ত করেন। তিন কর্মকর্তাকে শোকজ করা হয়।

এর মধ্যে সিটি করপোরেশনের প্রকৌশল শাখার তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, পানি শাখার নির্বাহী প্রকৌশলী আব্দুস সোবহান ও সহকারী প্রকৌশলী এনামুল হক তপাদারকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

গত ২৬ সেপ্টেম্বর সিসিকের পানি শাখার নির্বাহী প্রকৌশলী আব্দুস সোবহান বাদী হয়ে এসএমপির হজরত শাহপরাণ (রহ.) থানায় একটি সাধারণ ডায়েরি করেন। মিটার গায়েব হওয়ার দীর্ঘদিন অতিবাহিত হলেও সিসিক কর্তৃপক্ষ বিষয়টি গোপন রাখে।

বুধবার (৫ অক্টোবর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন হজরত শাহপরাণ (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান।

তিনি জানান- মিটার চুরি হয়েছে উল্লেখ করে সিসিকের পানি শাখার নির্বাহী প্রকৌশলী আব্দুস সোবহান একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর থেকে পুলিশ বিষয়টি তদন্ত করছে।

সিসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর জানান সিটি করপোরেশনের কুশিঘাট গোডাউন থেকে ৫৩৫টি ফ্লু মিটার পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় স্থায়ী একজন কর্মচারীকে সাময়িক ও ৭ জন অস্থায়ী কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া সিসিকের রাজস্ব কর্মকর্তাকে প্রদান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, বর্তমানে যেসব ফ্লু মিটার ব্যবহার করা হচ্ছে সেগুলো অটোমেটিক। আর যেসব ফ্লু মিটার পাওয়া যাচ্ছে না সেগুলো ম্যানুয়াল ছিল।

এ বিষয়ে বক্তব্য জানতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যবহৃত মুঠোফোনে কল করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com