মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

বিশ্বে আরও ১৪১৩ মৃত্যু, ৪ লাখ ৮৬ হাজার শনাক্ত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৪১৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৮৬ হাজার ৩২ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৬ হাজার ৮৯৫ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ১২ লাখ ৩১ হাজার ৩৭ জনে।

একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৭ লাখ ৫৩ হাজার ৫৮৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৮ কোটি ৮৭ লাখ ২৭ হাজার ৭৬০ জন।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এসময়ে দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে দক্ষিণ কোরিয়া।

jagonews24

জাপানে একদিনে ২৩৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৮৪ হাজার ২৯৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৯৫ লাখ ৩৪ হাজার ৫১৭ জন আর মারা গেছেন ৪১ হাজার ২৯৩ জন।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯৯ হাজার ৭৩৭ জন আর মারা গেছেন ৪৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৩৭ লাখ ৬ হাজার ৪৭৭ জন আর মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৯৩ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে ১৪৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৬৫৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৬৭ লাখ ১৬ হাজার ৫৭৩ জন আর মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৩ হাজার ২৯৫ জনের।

বৈশ্বিক শনাক্তের তালিকার তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৬০ জনের মৃত্যু ও ২৬ হাজার ৯১৮ জন সংক্রমিত হয়েছেন। এসময়ে শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ২৭৯ জন।

jagonews24

বৈশ্বিক শনাক্তের তালিকার চতুর্থ ও মৃত্যুতে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে ১৪৩ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৪৪৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৪৫ লাখ ৩৮ হাজার ৮৮২ জন আর মারা গেছেন ৬ লাখ ৮৪ হাজার ৬৪৬ জন।

রাশিয়ায় একদিনে মারা গেছেন ৯৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৫০০ জন। ইতালিতে এসময়ে ৮০ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৮৪৮ জন।

এছাড়া বিশ্বের অন্যান্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মারা গেছেন ৭৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৯ হাজার ২৯৩ জন; স্পেনে ২৯ জনের মৃত্যু এবং শনাক্ত ১ হাজার ৬৭৫ জন; ইন্দোনেশিয়ায় ২৮ জনের মৃত্যু এবং শনাক্ত ৩ হাজার ৬০৭ জন; ইরানে ২৯ জনের মৃত্যু এবং শনাক্ত ১ হাজার ৯০ জন; থাইল্যান্ডে ২২ জনের মৃত্যু এবং শনাক্ত ১ হাজার ৬২ জন; ইসরায়েলে ২৩ জনের মৃত্যু এবং শনাক্ত ৯৮৪ জন; ফিলিপাইনে ৫৬ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন ১ হাজার ৩২৬ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com