বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এনআইডির তথ্য ফাঁস: জয়-পলকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা ১০০ বছরের সবচেয়ে বিধ্বংসী ঘূর্ণিঝড় হতে পারে ‘মিল্টন’: বাইডেন রেনু হত্যা মামলার রায় আজ রসায়নে নোবেলজয়ীর নাম ঘোষণা বিকেলে গুজব নিয়ে ফেসবুক স্ট্যাটাসে যা বললেন উপদেষ্টা আসিফ সুনামগঞ্জের সাবেক এমপি মহিবুর রহমান গ্রেপ্তার গাজায় ইসরায়েলি হামলায় শিশুসহ আরও ২৫ ফিলিস্তিনি নিহত দুর্গাপূজা উপলক্ষে প্রধান উপদেষ্টার শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত সংখ্যালঘুরা ক্ষতিপূরণ পাবেন : উপদেষ্টা নাহিদ জাহাজে কম খরচে হাজিদের হজে পাঠানোর প্রক্রিয়া চলছে: ধর্ম উপদেষ্টা শপথ নিলেন হাইকোর্টের ২৩ বিচারপতি শারদীয় দুর্গোৎসব শুরু আজ মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয়

গ্রেপ্তার ১০ ডাকাত টাঙ্গাইলে, আদালতে তোলা হবে আজ

টাঙ্গাইল প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ২৭ বার পড়া হয়েছে

টাঙ্গাইলের মধুপুরে ঈগল এক্সপ্রেস পরিবহনের বাসে ডাকাতি ও ধর্ষণের মূল পরিকল্পনাকারী রতন হোসেনসহ গ্রেপ্তার ১০ জনকে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে।

টাঙ্গাইল ডিবি পুলিশের ওসি ও মামলার তদন্তকারী কর্মকর্তা হেলাল উদ্দিন সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাত ৮টার পর রতনসহ গ্রেপ্তার ১০ জনকে ঢাকা থেকে টাঙ্গাইলে আনা হয়। পরে আমাদের কাছে হস্তান্তর করা হয়।

আজ মঙ্গলবার তাদের আদালতে তোলা হবে।

রবিবার (৭ আগস্ট) তাদের রাজধানীর ঢাকা, গাজীপুর, টাঙ্গাইল ও সিরাজগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২ ও ১৪)।

র‌্যাব ঢাকায় সংবাদ সম্মেলনে জানায়, বাসের হেলপারের ছদ্মবেশে ২০১৮ সাল থেকে যাত্রীবাহী বাসসহ বিভিন্নস্থানে ডাকাতি চালিয়ে আসছিল রতন হোসেনসহ অন্যরা। ডাকাতির ঘটনায় দু’দফা কারাভোগও করেছেন রতন। দ্বিতীয় দফায় নয় মাস কারাভোগের পর জামিনে বের হয়ে এসে আবার যাত্রীবাহী বাসে ডাকাতি করেন। শুধু একজন নারী নয়, বাসের একাধিক নারী যাত্রী নির্যাতনের শিকার হয়েছেন।

গ্রেপ্তারকৃত অন্য ডাকাত সদস্যরা হলেন- আলাউদ্দিন (২৪), সোহাগ মন্ডল (২০), খন্দকার হাসমত আলী ওরফে দীপু (২৩), বাবু হোসেন ওরফে জুলহাস (২১), জীবন (২১), আব্দুল মান্নান (২২), নাঈম সরকার (১৯), রাসেল তালুকদার (৩২) ও আসলাম তালুকদার ওরফে রায়হান (১৮)।

টাঙ্গাইলের গোয়েন্দা পুলিশ শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকা থেকে ডাকাত বাসচালক রাজা মিয়া, কালিয়াকৈর থেকে আব্দুল আউয়াল এবং নুরনবীকে গ্রেপ্তার করা হয়। রাজা বর্তমানে রিমান্ডে রয়েছেন। আউয়াল ও নুরনবী স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ায় পর তাদের কারাগারে পাঠানো হয়েছে।  

টাঙ্গাইলে বাস ডাকাতি ও গণধর্ষণের ঘটনার মূল পরিকল্পনাকারী র‍্যাবের হাতে গ্রেপ্তার রতন হোসেনের বাড়ি টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের ধলপুর গ্রামে। তার মায়ের নাম বেলী বেগম আর বাবার নাম মজিবর রহমান। রতনের মা-বাবার মধ্যে বিচ্ছেদ হওয়ার মা বেলী বেগম বাবুল নামের আরেকজনকে বিয়ে করেন। পরে বাবুল ও তার ভাই ঢাকায় চলে যান। সেখানে গিয়ে রতন নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন।

এদিকে, ধর্ষিতা আদালতে জবানবন্দি দিয়েছেন। তার প্রাথমিকভাবে ডাক্তারী পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে।  

এ ঘটনায় সারাদেশে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। বিচারের দাবিতে হচ্ছে মানববন্ধন। সেইসাথে রাতে হাইওয়ে পুলিশের টহল ব্যবস্থা নিয়েও উঠেছে নানা প্রশ্ন? এ ধরনের ভয়াবহ ঘটনা রোধে যথাযথ বিচার দাবি করেছে সব মহল।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২ আগস্ট) সন্ধ্যায় কুষ্টিয়ার দৌলতপুর থেকে ঈগল পরিবহনের একটি বাস নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হয়। রাত সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জের একটি খাবার হোটেলে যাত্রাবিরতি নেয়। সেখান থেকে যাত্রা শুরুর পর তিন দফায় যাত্রীবেশে ১০-১২ জন ডাকাত বাসে ওঠে। বাসটি টাঙ্গাইল অতিক্রম করার সময় ডাকাতরা অস্ত্রের মুখে চালককে জিম্মি করে বাস তাদের নিয়ন্ত্রণে নেয়। এরপর তারা যাত্রীদের হাত, পা, চোখ বেঁধে তাদের কাছে থাকা টাকা, মোবাইল ফোন ও স্বর্ণের অলংকার লুট করে নেয়। এ সময় বাসে থাকা এক নারী যাত্রীকে ধর্ষণ করা হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com