বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা সনাতন ধর্মাবলম্বীদের নিশ্চিন্তে থাকতে বললেন পররাষ্ট্র উপদেষ্টা সাহিত্যে নোবেল পুরস্কার ঘোষণা আজ ঢামেক হাসপাতালে টাকা চুরির অভিযোগে নারীসহ আটক ২ মিয়ানমারের নৌ বাহিনীর গুলিতে নিহত ১, ৬০ জেলেকে অপহরণ টিসিবির কার্ড নিয়ে বিএনপি-জামায়াতের সংঘর্ষ, গুলি পাবিপ্রবিতে ছয় সহকারী প্রক্টর ও ১১ ছাত্র উপদেষ্টা নিয়োগ আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিল বসুন্ধরা গ্রুপ গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ, বাড্ডা-রামপুরা সড়কে যান চলাচল বন্ধ ওসি মনিরের সম্পদের পাহাড় কারাগারে সাবেক এমপি বোমা মানিক গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা বিদেশি পিস্তল-গুলিসহ গ্রেফতার এক ব্যক্তি টাঙ্গাইলে সড়কের পাশে পড়ে ছিল মাংস ব্যবসায়ীর মরদেহ

শাকিরার বিরুদ্ধে ট্যাক্স ফাঁকি দেওয়ার অভিযোগ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ১৭ বার পড়া হয়েছে

কলম্বিয়ান পপ তারকা শাকিরার বিরুদ্ধে ট্যাক্স ফাঁকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, তিনি স্প্যানিশ ট্যাক্স জালিয়াতির অভিযোগে একটি আবেদন চুক্তি প্রত্যাখ্যান করেছেন। পাশাপাশি আদালতে তিনি নিজেকে নির্দোষ প্রমাণ করতে উঠে পড়ে লেগেছেন।  

৪৫ বছর বয়সী গায়িকা শাকিরাকে প্রসিকিউটররা ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে তাঁর অর্জিত আয়ের ১৪.৫ মিলিয়ন ইউরো স্প্যানিশ ট্যাক্স ফাঁকি দেওয়ার জন্যে তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগে এনেছেন।

এমনকি গায়িকা ট্যাক্স ফাঁকি দেওয়ার অভিযোগ নিষ্পত্তি করার জন্য স্প্যানিশ প্রসিকিউটরদের দেওয়া একটি চুক্তি প্রত্যাখ্যান করেছেন বলে জানা গেছে।

প্রসিকিউটররা বলেছেন যে, তিনি ২০১১ সালে স্পেনে চলে যান। কারণ এফসি বার্সেলোনার ডিফেন্ডার জেরার্ড পিকের সঙ্গে তাঁর সম্পর্কের কথা তখনই প্রকাশ্যে আসে। তাঁকে বিয়ে করে তিনি স্পেনে চলে যান। যদিও তিনি ২০১৫ সাল পর্যন্ত বাহামাসে থাকাকালীন অফিসিয়াল ট্যাক্স বজায় রেখেছিলেন।  

শাকিরার আইনজীবীদের দাবি, বার্সেলোনার আদালতে বিচার না হওয়া পর্যন্ত কোনও খবরে পৌঁছানো যাবে না৷ তবে শাকিরা তাঁর এহেন দোষ একেবারেই অস্বীকার করেছেন। তিনি তাঁর নির্দোষতা সম্পর্কে একেবারে নিশ্চিত। কিন্তু প্রসিকিউটররা তা একেবারেই মানছেন না। এমনকি শাকিরা “আত্মবিশ্বাসী” যে, তাঁর নির্দোষতা আদালতে প্রমাণিত হবেই।  

যদিও প্রসিকিউটররা তাৎক্ষণিকভাবে এএফপি-এর অনুরোধের কোনো সাড়া দেননি। এছাড়া শাকিরার প্রতিরক্ষা দল যুক্তি দিয়েছে যে, তিনি শুধুমাত্র ২০১৫ সালে সমস্ত ট্যাক্সের বাধ্যবাধকতা পূরণ করে স্পেনে চলে গিয়েছিলেন। এমনকি তিনি স্প্যানিশ কর কর্তৃপক্ষকে ১৭.২ মিলিয়ন ইউরো প্রদান করেছেন। তাঁর অনেক বছর ধরে কোষাগারের কাছে কোনও ঋণ নেই বলে জানা গেছে।

শাকিরার প্রতিরক্ষা দল আরও বলে যে, ২০১৪ সাল পর্যন্ত তিনি আন্তর্জাতিক ট্যুর থেকে বেশিরভাগ অর্থ উপার্জন করেছিলেন। এছাড়াও তিনি যেহেতু স্পেনে ছয় মাসের বেশি বসবাস করেননি, তাই ট্যাক্স আইনের অধীনেও পড়েন না বলে দাবি তাঁদের।  

তবে বার্সেলোনার একটি আদালত মে মাসে এই গায়িকার অভিযোগ প্রত্যাহার করার আবেদন খারিজ করে দিয়েছিল। এমনকি ২০২১ সালের অক্টোবর মাসে আর্থিক প্রতারণা নথিপত্রের একটিতে শাকিরার নামও ছিল, যা “প্যান্ডোরা পেপারস” নামে পরিচিত।  

এই পর্যন্ত শাকিরা, ৬০ মিলিয়নেরও বেশি অ্যালবাম বিক্রি করেছেন। সম্প্রতি তিনি তাঁর স্বামী ফুটবলার পিকের সঙ্গে ১১ বছরের সম্পর্ক ত্যাগ করে আলাদা হয়ে গিয়েছেন। তাদের দুটি সন্তান রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com