মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

‘মাদক কারবারি’র হামলায় অবসরপ্রাপ্ত সেনাসদস্যের মৃত্যু

বরিশাল প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ২০ বার পড়া হয়েছে

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় ‘মাদক কারবারি’ প্রতিবেশীর হামলায় আহত অবসরপ্রাপ্ত সেনাসদস্য মো. আবুল বাশারের (৫৫) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। সোমবার (২৭ জুন) রাতে ঢাকার সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহত আবুল বাশার বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের চন্ডীপুর গ্রামের মৃত সুজারউদ্দিন হাওলাদারের ছেলে। তিনি সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল পদ থেকে ২০০১ সালে অবসরে যান। এরপর পরিবার নিয়ে গ্রামের বাড়িতে বাস করছিলেন। গত ২০ এপ্রিল প্রতিবেশীদের হামলায় আবুল বাশার আহত হন।

নিহত আবুল বাশারের ছেলে সাজেদুল ইসলাম শুভ জানান, আমাদের প্রতিবেশী উমর আলী ও তার তিন ছেলে বেল্লাল, সজিব ও সাদ্দামের বিরুদ্ধে এলাকায় মাদক কেনাবেচাসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে। বিষয়টি এলাকার অনেকেই জানেন। কেউ কিছু বললে তারা ভয়ভীতি দেখাতেন। নানা ধরনের হুমকি দিতেন।

তিনি বলেন, ২০ এপ্রিল উমর আলী ও তার তিন ছেলে বেল্লাল হোসেন, সজিব ও সাদ্দামের বিরুদ্ধে নানা অভিযোগ পেয়ে গ্রামে একদল পুলিশ আসে। এসময় পুলিশের এক কর্মকর্তার সঙ্গে আমার বাবা আবুল বাশারের আলাপচারিতা হয়। পরে বিষয়টি জেনে যান উমর আলীসহ তার তিন ছেলে। এরপর তারা সন্দেহ করেন পুলিশের কাছে আমার বাবা আবুল বাশার তাদের মাদক বেচা-কেনার তথ্য দিয়েছেন।

পুলিশ চলে গেলে বিকেলে আমার বাবার ওপর তারা হামলা করেন। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে বাবাকে আহত করা হয়। এরপর বাবাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমইএইচ) রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তার মৃত্যু হয়।

হামলার পর আমার চাচা আবুল কালাম বাদী হয়ে উমর আলী, তার তিন ছেলেসহ ৫ জনকে আসামি করে এয়ারপোর্ট থানায় মামলা করেছিলেন।

মামলার বাদী ও নিহত আবুল বাশারের ভাই আবুল কালাম জানান, উমর আলীসহ তার তিন ছেলে মাদক বেচা-কেনার কারণে এলাকার কিশোর, তরুণ ও যুবকরা ধ্বংসের দিকে যাচ্ছে। বিষয়টি নিয়ে প্রতিবাদ করেন আমার ভাই আবুল বাশার। এ কারণে তাদের পথের কাটা সরিয়ে দিতে আবুল বাশারের ওপর হামলা চালানো হয়। এ হত্যাকাণ্ডে জড়িত আসামিদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।

বরিশাল এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার জানান, অবসরপ্রাপ্ত সেনাসদস্য মো. আবুল বাশারকে কুপিয়ে আহত করার পর তার ভাই আবুল কালাম বাদী হয়ে থানায় একটি মামলা করেছিলেন। মামলায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করার অভিযোগ করা হয়েছিল।

মামলার পর পুলিশ অভিযান চালিয়ে বেল্লাল হোসেন নামে এক আসামিকে গ্রেফতার করে। অন্য আসামিরা আদালত থেকে জামিনে রয়েছেন। সোমবার রাতে জানতে পারি হাসপাতালে চিকিৎসাধীন আবুল বাশারের মৃত্যু হয়েছে। তাই হামলার ঘটনায় আগের দায়ের করা মামলাটি হত্যা মামলায় রূপান্তরের জন্য আদালতে আবেদন করার প্রক্রিয়া চলছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com