সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

কক্সবাজারে ভাইবোনকে নির্যাতনে জড়িত ২ বখাটে আটক

কক্সবাজার প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ১২ জুন, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

কক্সবাজার সদরের খুরুশকুলে জলবায়ু উদ্বাস্তুদের জন্য গড়ে তোলা বিশেষ আশ্রয়ণ প্রকল্পের দুই আশ্রিতা ভাই বোনকে তিন বখাটে কর্তৃক নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বোনকে উত্যক্তের প্রতিবাদ করতে ভাই এগিয়ে গেলে দুইজনই শিকার হন বখাটেদের হামলার। এ ঘটনায় আরমান ও রায়হান নামের দুই বখাটেকে আটক করেছে পুলিশ।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াস জানান, শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় ভিডিওটি।

দুই ভাই বোনের উপর বখাটেদের নির্যাতনের বিষয়টি দেখা মাত্রই জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ ও পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামানের নির্দ্দেশে পুলিশ অভিযানে নামে।  

ওসি জানান, শনিবার রাতেই পুলিশের ২টি টিম ঘটনাস্থলে অভিযান চালিয়ে বখাটেদের আটক করে। আটক বখাটেরা হচ্ছেন খুরুশকুল ইউনিয়নের মনুপাড়ার সুরত আলমের পুত্র রায়হান (২০) ও কুলিয়া পাড়ার নুরুন্নবীর পুত্র আরমান (২০)। জামাল (২২) নামের অপর একজন পলাতক বখাটেকে ধরার জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ব্যাপারে গতকাল রবিবারই পুলিশ বখাটেদের বিরুদ্ধে নারীর শালীনতাহানি, হত্যা প্রচেষ্টা ও লুটপাটের অভিযোগে মামলা দায়ের করে দুই বখাটেকে কারাগারে পাঠিয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, ‘বোরকা পরিহিত তরুণীকে খালি গায়ে জড়িয়ে ধরা এক যুবককে এক বখাটে গাছের ডাল জাতীয় কিছু দিয়ে বেধড়ক মারধর করছে। তারপরও তরুণীকে জড়িয়ে ধরে রয়েছে মারধরের শিকার যুবকটি। মাঝে মধ্যে যুবকটিকে লাথি মারছে হামলাকারি। পরে খালি গায়ে আরেক বখাটে এসে কিল-ঘুষি ও লাথি মারছে তরুণীকে জড়িয়ে ধরা যুবকের উপর। ঘটনাস্থলে ঘুরাঘুরি করে তৃতীয় আরেক বখাটে সহায়তা করছিল হামলাকারিদের। ’

ভিডিও ফুটেজের পর খোঁজ নিয়ে পুলিশের শনাক্ত করা নির্যাতিত ভাই আবদুল মোনাফ (১৯) ও তার বোন নাফিজা আকতার রিনা (১৫) আশ্রয়ণ প্রকল্পের ঝিনুক বিল্ডিং-এর আশ্রিত বাসিন্দা। তাদের বাবা হাবিব উল্লাহ ছিলেন পেশায় জেলে। কয়েক বছর আগে মারা যান।  

তারা ১৯৯১ সালের ঘূর্ণিঝড় বিধ্বস্ত মহেশখালী দ্বীপ থেকে এসে কক্সবাজার বিমান বন্দর এলাকায় ছিলেন। প্রধানমন্ত্রীর নির্দ্দেশে আন্তর্জাতিক বিমান বন্দর প্রকল্প করার কারণে প্রায় ৪ হাজার জলবায়ু উদ্বাস্তুকে সরিয়ে আশ্রয়ণ প্রকল্পে নিয়ে যাওয়া হয়। সেনা বাহিনীর প্রকৌশল ডিভিশন আশ্রয়ণ প্রকল্পটি বাস্তবায়ন করছে। ইতোমধ্যে নির্মাণ কাজ শেষ হয়েছে ২০ টি ৫ তলা বিশিষ্ট ভবনের।

বখাটের হাতে নির্যাতিত আবদুল মোনাফ জানান, শনিবার সন্ধ্যায় বিমান বন্দর সংলগ্ন সমিতি পাড়ার আত্নীয়ের বাসা থেকে নিজের আশ্রয়ণ ভবনে ফেরার পথে তারা ভাই বোন বখাটের কবলে পড়েন। এর আগে গত ৩১ মে আরো এক দফা একই বখাটেদের হাতে নির্যাতনের শিকার হয়েছিলেন তারা।  

তিনি জানান, ‘সেইবারও নির্যাতিত হয়ে আমি পুলিশের শরনাপন্ন হয়েছিলাম। কিন্তু শনিবার নির্যাতনের ভিডিওটি ভাইরাল হওয়ায় পুলিশ তড়িৎ এ্যাকশন নিয়েছে বলে আমার মনে হচ্ছে। ’ মোনাফ জানান, বিশেষ আশ্রয়ণ প্রকল্প ঘিরে খুরুশকুলের ৫০/৬০ জন বখাটে কয়েক দলে ভাগ হয়ে প্রতি রাতেই উৎপাত করে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com