বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ ১০ খাতে রাষ্ট্র সংস্কার প্রস্তাব জামায়াতের বাড্ডায় বাসচাপায় নারী নিহত, সড়ক অবরোধ করে বিক্ষোভ ১৪ বছরে সড়ক উন্নয়ন প্রকল্পে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি হেফাজতে ইসলামের একপক্ষের কমিটি ঘোষণা, অন্যপক্ষের প্রত্যাখ্যান এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করা আ.লীগ নেতার নামে রাষ্ট্রদ্রোহ মামলা সাংবাদিকদের হয়রানি বন্ধের দাবিতে সিইউজের স্মারকলিপি টেস্ট ক্রিকেটে জো রুটের বিশ্বরেকর্ড

করোনা ঠেকাতে এবার সেনা নামালেন কিম

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১৬ মে, ২০২২
  • ৩০ বার পড়া হয়েছে

উত্তর কোরিয়ার হঠাৎ করে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। এমন অবস্থায় করোনা মোকাবিলায় সেনা মোতায়েনের নির্দেশ দিয়েছেন দেশটির নেতা কিম জং উন। অথচ তার কয়েক দিন আগেই করোনা ঠেকাতেদ লকডাউন ঘোষণা করেন কিম।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনের আরও বলা হয়েছে, করোনা মোকাবিলায় দেশটির রাজধানী পিয়ংইয়ংয়ে ওষুধ সরবরাহ নিশ্চিত করতে সামরিক বাহিনীকে নির্দেশ দিয়েছেন কিম জং উন।

দেশটির বিশেষজ্ঞরা উদ্বেগ প্রকাশ করে বলেছেন, উত্তর কোরিয়ায় ওষুধের সীমিত সরবরাহ, প্রয়োজনীয় টেস্টের অভাব ও ভাইরাসটির টিকা প্রোগ্রাম না থাকায় করোনা ধ্বংসাত্মক হয়ে উঠতে পারে।

জানা গেছে, বর্তমান সংকট মোকাবিলায় এক বৈঠকে দায়িত্বহীন কাজের জন্য মন্ত্রিসভা ও স্বাস্থ্যখাতের কঠোর সমালোচনা করেন।

উল্লেখ্য, দেশটিতে মাত্র চারদিনে করোনার উপসর্গ মিলেছে ১২ লাখের বেশি মানুষের। এরমধ্যে গত একদিনে ৩ লাখ ৯২ হাজার ৯২০ জনের জ্বরের লক্ষণ দেখা দিয়েছে। মৃত্যু হয়েছে আরও ৮ জনের। সূত্র : আল জাজিরা

বাংলা৭১নিউজ/এআরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com