শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

‘গলুই’ সিনেমার প্রদর্শন বন্ধে ক্ষুব্ধ প্রযোজক, ভিডিওসহ

বাংলা৭১নিউজ,ঢাকা
  • আপলোড সময় বুধবার, ১১ মে, ২০২২
  • ৯৭ বার পড়া হয়েছে

করোনা ধকল কাটিয়ে এই ঈদে আবার চাঙা হয়েছে সিনেমা অঙ্গন। দর্শকদের সিনেমা হলে ফেরানোর ‘অসাধ্য সাধন’ করেছে ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো। এরমধ্যে শাকিব খান অভিনীত ‘গলুই’ সিনেমার প্রদর্শন বন্ধ করে দেওয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে।

শাকিব অভিনীত ‘গলুই’ সিনেমাটির যখন জয়জয়কার, ঠিক তখনই আইন দেখিয়ে জামালপুরে জেলা প্রশাসন সিনেমাটির প্রদর্শন বন্ধের নির্দেশ দেয়। এমন নির্দেশনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন শাকিব ভক্তরাও।

গলুই সিনোমর প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, আমরা বিকল্প ব্যবস্থায় যেখানে সিনেমা দেখানোর ব্যবস্থা করলাম, সেখানে জেলা প্রশাসক এর প্রদর্শন বন্ধ করে দিলেন। তিনি বলেন, আমরা যেখানে সিনেমা হল নেই, সেখানে অডিটরিয়াম ভাড়া করে ‘গলুই’ সিনেমার প্রদর্শনের ব্যবস্থা করি। অনেক অর্থ ব্যয় হয়েছে এই সুস্থ ধারার সিনেমাটি প্রদর্শন করার জন্য। 

প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, এমনিতেই আমাদের সিনেমার দর্শক কমে গেছে। আমরা সিনেমা হলের সঙ্কটময় মুহুর্তে যখন দর্শকদের হলমুখী করার উদ্যোগ নিয়েছি, তখন জামালপুরের জেলা প্রশাসক শত বছর আগের বৃটিশ আইনে গলুই সিনেমার প্রদর্শন বন্ধ করে দিলেন। অথচ আমরা শুনেছি, আইনে আছে জেলা প্রশাসক চাইলে যে কোন স্থানে ছবি প্রদর্শনের অনুমতি দিতে পারেন।

‘গলু্ই’ সিনেমার প্রযোজক আরও বলেন, আমরা জামালপুরের জেলা প্রশাসকের সাথে কথা বলেছি। সেখানকার সংসদ সদস্য মীর্জা আযমের সাথে কথা বলেছি। তারা আমাদেরকে নিষেধ করেননি। এছাড়াও প্রধানমন্ত্রী সুস্থ ধারার চলচিত্র বিকাশে যেখানে সরকারিভাবে অর্থ বিনিয়োগ করছেন, সেখানে হঠাৎ করে জামালপুরের জেলা প্রশাসকের এমন প্রতিবন্ধকতায় সিনেমা দর্শ্কদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। 

তিনি বলেন, সিনেমাটির বেশীরভাগ শুটিং হয়েছিল জামালপুরে। তবে এই জেলায় কোনো সিনেমা হল না থাকায় বাধ্য হয়ে স্থানীয়দের চাহিদার কথা বিবেচনা করে শিল্পকলার অডিটরিয়ামে প্রদর্শন করা হচ্ছিল গলুই। মুক্তির প্রথম সপ্তাহে ব্যাপক সফলতাও পায় ছবিটি। দূরদূরান্ত থেকে গলুই দেখতে জামালপুর ছুটে যায় দর্শক। দেদারসে চলছিল ছবিটি, আর তখনই এলো প্রদর্শনী বন্ধের নির্দেশনা। কিন্ত জেলা প্রশাসক ১৯১৮ সালের ব্রিটিশ আইন দেখিয়ে প্রদর্শনী বন্ধ করে দিয়েছেন। জেলা প্রশাসন বলছেন, সরকারি জায়গায় বাণিজ্যিকভাবে সিনেমা চালানো যায় না। কিন্তু এমন নিয়মে সিনেমার ক্ষতি হবে, আমরা ক্ষতিগ্রস্ত হব। তাছাড়া ‘গলুই’ নির্মাণে সরকার অনুদান দিয়েছে।

প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, দর্শকদের হলমুখী করছিল ‘গলুই’। মধ্যবিত্তসহ সব শ্রেণির দর্শক দেখছিলেন। আমরা আশাবাদী হচ্ছিলাম। এমন সময় প্রদর্শনী বন্ধ হয়ে যাওয়া আমাদের জন্য দুঃসংবাদ।আমরা বিষয়টি নিয়ে তথ্য মন্ত্রী এবং তথ্য সচিবের সাথে কথা বলেছি। আশা করি, এর একটা সুন্দর সমাধান হবে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com