সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা

বরিশালের কীর্তনখোলায় জাহাজ ও তেলবাহী ট্যাংকারের সংঘর্ষ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৪ জুলাই, ২০১৭
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বরিশাল প্রতিনিধি: বরিশালের কীর্তনখোলা নদীর চরকাউয়া পয়েন্টে ফ্লাইএ্যাশবাহী জাহাজ ও তেলবাহী ট্যাংকারের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে তেল ছড়িয়ে পড়েছে নদীতে।
শুক্রবার সকাল ৮টায় এই দুর্ঘটনা ঘটেছে। তবে কি পরিমাণ ডিজেল নদীতে ছড়িয়ে পড়েছে তেল ওঠানোর আগ পর্যন্ত বলা যাচ্ছে না বলে জানিয়েছেন দুর্ঘটনার শিকার ট্যাংকার এমটি ফজরের মাস্টার জামসেদুর রহমান।
মেঘনা গ্রুপের ফ্লাইএ্যাশবাহী কার্গো জাহাজ এমভি মা বাবার দোয়া-২ এর সুকানী মো. এরশাদ বলেন তারা ভারত থেকে মংলা বন্দর হয়ে ঢাকায় যাচ্ছিলেন। পথিমধ্যে বরিশালের কীর্তনখোলা নদীতে স্রোতের কারণে তেলবাহী ট্যাংকারের সাথে তাদের জাহাজের সংঘর্ষ হয়। এ সময় নদী বন্দরে অবস্থান করা পারাবত-১২ লঞ্চের পেছনেও ধাঁক্কা লাগে।
দুর্ঘটনার শিকার ট্যাংকার এমটি ফজরের মাস্টার জামসেদুর রহমান বলেন, তারা ঢাকা থেকে ডিজেল ও পেট্রোল নিয়ে বরিশাল যমুনা ডিপোতে আসছিলেন। তাদের ট্যাংকারে ৩ লাখ লিটার পেট্রোল ও সাড়ে ৯ লাখ লিটার ডিজেল ছিল। কার্গো জাহাজ তাদের ট্যাংকারে সজোরে আঘাত হানলে ডিজেলের চেম্বারে আঘাত লেগে তা কীর্তনখোলা নদীতে ছড়িয়ে পড়ে। তারা দ্রুত ডিজেল অন্য চেম্বারে সরিয়ে নিয়েছেন। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে সে বিষয়ে তেল ওঠানোর আগে কিছু বলতে পারছেন না তিনি।
কীর্তন খোলা নদীতে তেল ছড়িয়ে পড়ার পর স্থানীয় কয়ে’শ বাসিন্দা তেল উত্তোলন করেছেন নদী থেকে।
এনিয়ে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ নির্ভিকের দায়িত্বে থাকা উপ পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, খবর পাওয়ার পর তারা ঘটনাস্থলে আসেন। দুর্ঘটনার শিকার দুটো জাহাজই তারা নিরাপদ স্থানে নোঙ্গর করে রেখেছেন। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে জানানো যাবে বলেন তিনি।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com