শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায়

মমতার ‘এপাঙ ওপাঙ ঝপাঙ’সহ দুই কবিতা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ৪৩ বার পড়া হয়েছে

এবছর থেকে প্রথম প্রবর্তিত হল পশ্চিমবঙ্গ বাংলা একাডেমি নামাঙ্কিত বিশেষ পুরস্কার । সমাজের বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের সঙ্গে নিরলসভাবে কাজ করার পরেও, যাঁরা নিরন্তর সাহিত্য সাধনা করে চলেছেন তাঁদের এই পুরস্কার অর্পণ করা হবে।  

আর প্রথম বছরেই বাংলার শ্রেষ্ঠ সাহিত্যিকদের মতামত নিয়ে এই বিশেষ পশ্চিমবঙ্গ বাংলা একাডেমি পুরস্কার মুখ্যমন্ত্রীমমতা ব্যানার্জি। ‘কবিতাবিতান’ কাব্যগ্রন্থকে স্মরণে রেখে, তাঁর হাতে তুলে দেওয়া হয়।

মমতা ব্যানার্জির কবিতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল চর্চা। আর আই আগুনেই ঘি ঢেলে দিলেন শ্রীলেখা মিত্র। অভিনেত্রী আজ মোংগলবার নিজের সোশ্যাল হ্যান্ডেলে মমতা ব্যানার্জি রচিত দুটি কবিতা পাঠ করে শোনান।

কবিতা পাঠের শ্রীলেখার ওই ‘ব্যাঙ্গাত্মক’ ভিডিও এতোটাই সাবলীলভাবে করেছেন যে নেটিজেনরা রীতিমতো বিস্মিত। আর সেই বিস্ময় প্রকাশ করেছেন মন্তব্য বাক্সে কিংবা ভিডিওটি শেয়ার দিয়ে।  

ভিডিওর প্রথমেই শ্রীলেখ বলেন, ‘কে বলে বাঙালি শুধু রবীন্দ্রনাথের কবিতাই পড়ে? কিছুদিন আগে আমরা ২৫ শে বৈশাখ পালন করলাম। এবং এ সত্যই বাংলা অ্যাকাডেমি পুরস্কারে পুরস্কৃত হলেন মমতা ব্যানার্জি। তার নিরলস সাহিত্য চর্চা, কবিতা সাধনার জন্য তাঁকে এই পুরস্কারে পুরস্কৃত করা হলো। আমি তাঁর প্রতি আমার সম্মান আমার শ্রদ্ধা তাঁর দুটো কবিতা পাঠ করতে চাই… আমি জানি না আমি সঠিক জাস্টিস করতে পারবো কি না, এতো ভালো লেখা উনার, এতো ভালো কবিতা…’ 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com