বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

হাজার ছাড়ালো মৃত্যু, শনাক্ত ৩ লাখের বেশি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ২০ বার পড়া হয়েছে

এক দিনের ব্যবধানে বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ৭৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৬০ জনের। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৫ লাখ ৪৪ হাজার ৯০ জন।

এর আগের (২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু) হয় ৬৩৮ জনের। একই সময়ে নতুন করে ৩ লাখ ২ হাজার ৫৪৬ জনের করোনা শনাক্ত হয়।

মহামারির শুরু থেকে এখন পর্যন্ত করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৭৮ হাজার ১০ জনে। আর ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে মোট রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫১ কোটি ৭৭ লাখ ৩৯ হাজার ৮২২ জনে। মোট সুস্থ হয়েছেন ৪৭ কোটি ২৪ লাখ ৬৫ হাজার ৪১২ জন।

মঙ্গলবার (১০ মে) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ফ্রান্সে। দেশটিতে মৃত্যু হয়েছে ১৩২ জনের। আর ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ফ্রান্সে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৪৬ হাজার ৮৫৬ জনে। একদিনে ফ্রান্সে রোগী শনাক্ত হয়েছে ৭ হাজার ৩৫৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৮৯ লাখ ৬৪ হাজার ৭৭৫ জনের।

তবে দৈনিক করোনা সংক্রমণের তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৫০ হাজার ৭১৮ জন। একই সময়ে দেশটিতে ১০৩ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৮ কোটি ৩৬ লাখ ৮৮ হাজার ১৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৪ হাজার ৭৫২ জনের।

ব্রাজিলে একদিনে মৃত্যু হয়েছে ৫৯ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬ লাখ ৬৪ হাজার ২৪৮ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৯ হাজার ৭০৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছেন ৩ কোটি ৫ লাখ ৭৪ হাজার ২৪৫ জন।

করোনায় ২৪ ঘণ্টায় রাশিয়ায় ১০৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৭৭ হাজার ৪৯ জনে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৩০ জনের। রাশিয়ায় এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৮২ লাখ ৩২ হাজার ৬৯৬ জনের।

এছাড়া করোনায় একদিনে জার্মানিতে ৯৫, ব্রাজিলে ৫৯, যুক্তরাজ্যে ৭১, ইতালিতে ৮৪, থাইল্যান্ডে ৫৫, কানাডায় ৩৭ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ১৯ দিন দেশে কোনো করোনা রোগী মারা যাননি।

সবশেষ গত ২০ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে দেশে একজনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই রয়েছে।

একই সময়ে করোনা আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩০ জন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ লাখ ৫২ হাজার ৮২৯ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com