শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বসনিয়ার মাঠে কষ্টের জয় জার্মানির পূজা পরিদর্শনে বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন ড. ইউনূস ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করলো নিকারাগুয়া অভিনেতা জামাল উদ্দিন হোসেন মারা গেছেন মধ্যরাত থেকে ২২ দিন সাগরে মাছ ধরা বন্ধ শান্তিতে নোবেলজয়ী সংস্থাকে ড. ইউনূসের অভিনন্দন বাতিল হচ্ছে না আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তি দুর্গোৎসবে আজ মহানবমী দক্ষিণ সুদানে হামলায় নিহত ২৪ শান্তিতে নোবেল জিতলো জাপানি সংস্থা নিহন হিডানকিও যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সংবাদ সম্মেলন পণ্ড হলো হামলায় ডিমের দাম বৃদ্ধি, সেটা কারসাজি: উপদেষ্টা ফরিদা আখতার পূজা উদযাপন কমিটির নেতার অনুরোধেই মণ্ডপে যান শিল্পীরা : পুলিশ ‘সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে আসছে’ বিএনপির নাম করে কেউ কেউ ফায়দা লোটার চেষ্টা করছে: রিজভী ১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০

ইসির পরবর্তী সংলাপ ১৮ এপ্রিল

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিশিষ্টজনদের সঙ্গে ১৮ এপ্রিল সংলাপ করবে নির্বাচন কমিশন (ইসি)। ওইদিন সকাল ১১টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে সংলাপ অনুষ্ঠিত হবে। এর আগে দুই দফা সংলাপ করে ইসি। এটি তৃতীয় দফার সংলাপ। এই সংলাপে দেশের জ্যেষ্ঠ সাংবাদিকের আমন্ত্রণ জানানো হয়েছে।

বুধবার (১৩ এপ্রিল) সংসদ সচিবালয়ের নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার স্বাক্ষরিত চিঠি আমন্ত্রিতদের কাছে পাঠানো শুরু হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, জাতীয় ও স্থানীয় পর্যায়ের সকল নির্বাচনে ভোটাররা অবাধ ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করেন। তারা স্বচ্ছন্দে ও নিরাপদে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চান। নির্বাচন কমিশন সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করে অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য যাবতীয় কার্যক্রম গ্রহণ করে থাকে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় আইন ও বিধিমালা রয়েছে, যা সময়ের সাথে সংশোধন করে যুগোপযোগী করা হয়েছে।

নির্বাচন ব্যবস্থাপনায় ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম ) বিভিন্ন আধুনিক ডিজিটাল প্রযুক্তির ব্যবহার করা হচ্ছে। নির্বাচন পরিচালনায় রয়েছে প্রশিক্ষিত জনবল। তারপরও নির্বাচনের মতো বিশাল কর্মযজ্ঞ যথাযথভাবে সম্পাদন করা নির্বাচন কমিশনের একার পক্ষে সম্ভব নয়।

এজন্য রাজনৈতিক দল, বিশিষ্ট শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, নাগরিক সমাজ, সাংবাদিক, নির্বাচন বিশেষজ্ঞ ও পর্যবেক্ষকসহ সংশ্লিষ্ট সকলের মতামত, পরামর্শ ও সহযোগিতা প্রয়োজন। নির্বাচন কমিশন বিশ্বাস করে যে, সকল দলের অংশগ্রহণে সুষ্ঠু , অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, নাগরিক সমাজ, সাংবাদিক, নির্বাচন বিশেষজ্ঞ, পর্যবেক্ষক, রাজনৈতিকদলসহ সংশ্লিষ্ট সকলের সুচিন্তিত মতামত ও পরামর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এ লক্ষ্যে নির্বাচন কমিশন সংশ্লিষ্ট সকলের সাথে মতবিনিময় অনুষ্ঠানের প্রস্তুতি গ্রহণ করেছে। এর অংশ হিসেবে বিভিন্ন ইলেক্ট্রনিক গণমাধ্যমের প্রধান নির্বাহী/বার্তা প্রধান ও সিনিয়র সাংবাদিকদের সুচিন্তিত মতামত ও পরামর্শ গ্রহণের লক্ষ্যে আগামী ১৮ এপ্রিল (সোমবার) সকাল ১১ টায় নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে (কক্ষ নং- ৫২০) এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সভায় সভাপতিত্ব করবেন। নির্বাচন কমিশনাররা সভায় উপস্থিত থাকবেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com