রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জুনেই পাওয়া যাবে আইএমএফের তৃতীয় কিস্তির টাকা: অর্থমন্ত্রী চট্টগ্রামে প্রস্তুত ১৯৩৪ আশ্রয়কেন্দ্র, ২৯৫ মেডিকেল টিম ইউনূসের বিরুদ্ধে সাড়ে ৯ কোটি টাকা অবৈধ ঋণ দেওয়ার অভিযোগ দুদকে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন আইনমন্ত্রী ঘূর্ণিঝড় রিমাল: অতি ভারী বৃষ্টিতে ভূমিধসের শঙ্কা কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক উপমন্ত্রী ঢাকায় অপসাংবাদিকতার বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান সেতুমন্ত্রীর গুমের শিকার ব্যক্তিদের স্মরণে বিএনপি মহাসচিবের বাণী সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় পোশাকশ্রমিক নিহত কানাডায় ইহুদি স্কুলে বন্দুক হামলা রেমালের প্রস্তুতি দেখতে সিপিপি পরিদর্শনে যাবেন প্রতিমন্ত্রী মোংলা নদীতে ৮০ যাত্রী নিয়ে ট্রলারডুবি আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় হাতিয়ায় স্বামী থাকতেও বিধবা ভাতা তুলছেন ২ নারী এমপি আনার হত্যা: কলকাতার পথে ডিবির প্রতিনিধিদল কলেজে ভর্তির আবেদন শুরু, জেনে নিন খুঁটিনাটি আপিল বিভাগের সাবেক বিচারপতি আনোয়ার উল হক মারা গেছেন ১২ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাস ও ভূমিধসের আশঙ্কা চ্যাম্পিয়ন হয়েই পিএসজি অধ্যায় শেষ এমবাপের গুজরাটে ‌‘গেমিং জোনে’ ভয়াবহ আগুন, শিশুসহ নিহত ২৭

তুরস্কের সেনাবাহিনীর প্রথম দল পৌঁছেছে কাতারে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৯ জুন, ২০১৭
  • ৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক : তুরস্কের সেনাবাহিনীর প্রথম সেনাদলটি অবরুদ্ধ কাতারে পৌঁছেছে।
রোববার কাতারের তারিক বিন জিয়াদ সামরিক ঘাঁটিতে সেনাদলটি এক যৌথ মহড়ায় অংশ নেয়।

উভয় দেশের সেনাবাহিনীর যৌথ মহড়া উপলক্ষে তুরস্কের সেনারা কাতারে প্রবেশ করেছে বলে জানিয়েছেন কাতারের প্রতিরক্ষা মন্ত্রণালয়। খবর আল জাজিরার।

দুই দেশের সামরিক শক্তি বাড়ানো, আঞ্চলিক স্থিতিশীলতা রক্ষা ও জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াইয়ের প্রস্তুতি হিসেবে এ ধরনের মহড়ার আয়োজন করা হয়েছে।

এর আগে কাতারে সেনা মোতায়েন ও সামরিক বাহিনীকে প্রশিক্ষণ প্রদান সমন্বয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি টিম পাঠিয়েছিল তুরস্ক।

২০১৫ সাল থেকেই তুরস্ক ও কাতারের মধ্যে সামরিক সফর একটি নিয়মিত বিষয়। ২০১৬ সালের এপ্রিল মাসে কাতার ও তুরস্কের মধ্যে সামরিক সহযোগিতা বৃদ্ধির এক চুক্তি স্বাক্ষর হয় বলে জানিয়েছে কাতার কর্তৃপক্ষ।

চলতি মাসের ৫ তারিখে সৌদি আরবের নেতৃত্বের দেশগুলো কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন শুরু করলে সর্বপ্রথম তুরস্কই দোহার পাশে থাকার ঘোষণা দেয়। কাতারের সংকট সমাধানের জন্য বরাবরই চেষ্টা করে আসছে আঙ্কারা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com