শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শান্তিতে নোবেল জিতলো জাপানি সংস্থা নিহন হিডানকিও যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সংবাদ সম্মেলন পণ্ড হলো হামলায় ডিমের দাম বৃদ্ধি, সেটা কারসাজি: উপদেষ্টা ফরিদা আখতার পূজা উদযাপন কমিটির নেতার অনুরোধেই মণ্ডপে যান শিল্পীরা : পুলিশ ‘সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে আসছে’ বিএনপির নাম করে কেউ কেউ ফায়দা লোটার চেষ্টা করছে: রিজভী ১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত

বিজয়ীদের গলায় টাকার মালা পরিয়ে দিচ্ছে সমর্থকরা

টাঙ্গাইল প্রতিনিধি:
  • আপলোড সময় শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

পঞ্চম ধাপে গত ৫ জানুয়ারি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আট ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে বিজয়ী ইউপি চেয়ারম্যান ও সদস্যদের গলায় টাকার মালা পরানোর হিড়িক পড়েছে। একের পর এক প্রার্থীদের গলায় টাকার মালা পরিয়ে দিচ্ছেন সমর্থকরা। আবার এ নিয়ে অনেকে সমালোচনাও করছেন।

জানা গেছে, মির্জাপুর উপজেলার ১৪টি ইউপির মধ্যে গত ৫ জানুয়ারি আটটি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান পদে ৪০ জন, সাধারণ ওয়ার্ডে ২৯৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৮৮ জন সদস্য প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে তিনজন আওয়ামী লীগ, দুইজন বিদ্রোহী, দুইজন বিএনপি সমর্থিত ও একজন স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান, ৭২ জন ইউপি সদস্য ও ২৪ জন সংরক্ষিত নারী সদস্য ভোটের কঠিন যুদ্ধে জয়ী হয়েছেন।

এতে বেজায় খুশি তাদের কর্মী-সমর্থকরাও। তাদের আবেগ-আনন্দের বহিঃপ্রকাশ ঘটেছে বিজয়ী চেয়ারম্যান ও সদস্যদের গলায়। টাকা ও ফুল দিয়ে তৈরি একাধিক মালা দিয়ে সদ্য নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের গলা সজ্জিত করে চলছে বিজয় উল্লাস। এভাবে হাট-বাজার, পাড়া-মহল্লায় শোভাযাত্রা করে ভোটারদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করছেন বিজয়ীরা।

এ নিয়ে কেউ কেউ সমালোচনাও করছেন। আবার কেউ কেউ বলছেন, এটা গ্রামের ঐতিহ্য। ভোটে জেতার পর সমর্থক ও মা-খালারা নির্বাচিত প্রার্থীর গলায় টাকার মালা পরান। এটা কর্মী-সমর্থকদের ভালোবাসা ও আবেগ প্রকাশেরও অন্যতম মাধ্যম। যুগ যুগ ধরে এই রীতি চলে আসছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com