বুধবার, ২৬ জুন ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ পুকুরে ফেলা গ্যাস বাবুর মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগির কর্মসূচি: ফখরুল ‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত বেনজীরের পাসপোর্ট জালিয়াতি: অধিদপ্তরের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ ঈদ যাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০ জন : বিআরটিএ প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে গঙ্গার পানিবণ্টন নিয়ে মমতার অভিযোগ খারিজ মোদী সরকারের মামুনুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সুনীল অর্থনীতিকে আরও এগিয়ে নিতে সরকার বদ্ধপরিকর উপকূলে নাজুক বেড়িবাঁধ যেন মরণ ফাঁদ রাষ্ট্রপতির সঙ্গে সফররত চীনের কমিউনিস্ট পার্টির মন্ত্রীর সাক্ষাৎ বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা গোপন চুক্তি করলে এখন বিএনপি ক্ষমতায় থাকতো : মির্জা ফখরুল ২৭ জুন পদ্মা সেতুর ৩১৪ কোটি টাকার চেক হস্তান্তর : সেতুমন্ত্রী ‘সামাজিক বিচারের মাধ্যমে মামলা কমিয়ে আনা সম্ভব’ যারাই দুর্নীতিবাজ তারাই শেখ হাসিনার ঘনিষ্টজন: রিজভী গাজায় ইসরায়েলি হামলায় হামাস প্রধানের বোনসহ নিহত ১০ সন্ত্রাসীদের গুলিতে সাবেক ইউপি সদস্য নিহত স্বাস্থ্যের ১৩ প্রতিষ্ঠানের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই

ভারতের মান্দসাউর জেলায় কৃষক বিক্ষোভে পুলিশের গুলিতে ৫ জন নিহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৭ জুন, ২০১৭
  • ৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ভারতের মধ্য প্রদেশ রাজ্যের মান্দসাউর জেলায় কৃষকদের একটি বিক্ষোভ সমাবেশে পুলিশের চালানো গুলিতে অন্তত ৫ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরো অনেকেই।

সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে।

স্থানীয় সময় গত মঙ্গলবার রাজ্য সরকারের কাছে ঋণ ও উৎপাদিত ফসলের মূল্য নির্ধারণের দাবিতে একটি বিক্ষোভ সমাবেশ করেন কৃষকরা। সেখানে গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

হামলার জের ধরে মান্দসাউর ও পিপ্লিয়ামান্দি শহরে কারফিউ জারি করা হয়েছে। এ ছাড়া সীমিত করে দেওয়া হয়েছে ইন্টারনেট সংযোগ। তবে পুলিশ ওই হামলার সঙ্গে জড়িত নয় বলে দাবি করেছে মধ্য প্রদেশ রাজ্য সরকার।

এদিকে, সরকারি দাবির বিপক্ষে গিয়ে কথা বলেছেন ক্ষমতাসীন দল বিজেপির রাজ্যপ্রধান নন্দকুমার সিং চৌহান।

তিনি বলেন, ‘আমি গুলির শব্দ শুনেছি। এ ছাড়া পুলিশকে বিক্ষোভকারীদের ওপর গুলি চালাতেও দেখেছি।’

এ ঘটনার পর তদন্তের নির্দেশ দিয়েছেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি নিহতদের পরিবারের জন্য এক কোটি ও আহতদের জন্য ৫ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন।

তিনি আরো বলেন, ‘মান্দাসুরে যা ঘটেছে, তা দুর্ভাগ্যজনক। কৃষকদের দাবি মেনে নেওয়া হয়েছে।’

এদিকে, কৃষকদের ওপরে হামলার জের ধরে আজ বুধবার রাজ্যব্যাপী বনধের ডাক দিয়েছে কংগ্রেস। এই সরকার কৃষকদের সঙ্গে যুদ্ধে জড়িয়েছে বলে মন্তব্য করেছেন দলটির ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com