বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৪ বছরে সড়ক উন্নয়ন প্রকল্পে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি হেফাজতে ইসলামের একপক্ষের কমিটি ঘোষণা, অন্যপক্ষের প্রত্যাখ্যান এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করা আ.লীগ নেতার নামে রাষ্ট্রদ্রোহ মামলা সাংবাদিকদের হয়রানি বন্ধের দাবিতে সিইউজের স্মারকলিপি টেস্ট ক্রিকেটে জো রুটের বিশ্বরেকর্ড গণপিটুনিতে রেনু হত্যা: একজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪ গোয়ালন্দে পদ্মায় ভাঙন, ঝুঁকিতে বসতবাড়ি-স্কুল এনআইডির তথ্য ফাঁস: জয়-পলকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা ১০০ বছরের সবচেয়ে বিধ্বংসী ঘূর্ণিঝড় হতে পারে ‘মিল্টন’: বাইডেন রেনু হত্যা মামলার রায় আজ রসায়নে নোবেলজয়ীর নাম ঘোষণা বিকেলে গুজব নিয়ে ফেসবুক স্ট্যাটাসে যা বললেন উপদেষ্টা আসিফ সুনামগঞ্জের সাবেক এমপি মহিবুর রহমান গ্রেপ্তার গাজায় ইসরায়েলি হামলায় শিশুসহ আরও ২৫ ফিলিস্তিনি নিহত দুর্গাপূজা উপলক্ষে প্রধান উপদেষ্টার শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত সংখ্যালঘুরা ক্ষতিপূরণ পাবেন : উপদেষ্টা নাহিদ জাহাজে কম খরচে হাজিদের হজে পাঠানোর প্রক্রিয়া চলছে: ধর্ম উপদেষ্টা শপথ নিলেন হাইকোর্টের ২৩ বিচারপতি শারদীয় দুর্গোৎসব শুরু আজ

মা ইলিশ ধরায় সিরাজগঞ্জে ৩১ জেলের কারাদণ্ড

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ৩০ বার পড়া হয়েছে

মা ইলিশ ধরার দায়ে ৩১ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে জব্দ করা হয়েছে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ।

শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যা থেকে শনিবার (২৩ অক্টোবর) সকাল পর্যন্ত সিরাজগঞ্জের চৌহালী ও বেলকুচি উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়।

এতে নেতৃত্ব দেন বেলকুচি উপজেলার নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

ম্যাজিস্ট্রেট জানান, শুক্রবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত বেলকুচি উপজেলার চরবেল, মেহেরনগর এলাকায় অভিযান চালানো হয়। এসময় মা ইলিশ ধরার অপরাধে আটক করা হয় চার জেলেকে। পরে তাদের প্রত্যেককে সাতদিন করে কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া শুক্রবার গভীর রাত থেকে সকাল পর্যন্ত চৌহালী উপজেলার স্থল, ঘোড়জান, বাঘুটিয়া, উমারপুর ও বোয়ালকান্দি পয়েন্টে অভিযান চালানো হয়। এসময় আটক করা হয় মোট ২৭ জেলেকে। তাদের কাছ থেকে জব্দ করা হয় ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ। কারেন্ট জালগুলো পুড়িয়ে ধ্বংস ও উদ্ধার হওয়া ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

অভিযানে আরও ছিলেন, চৌহালী উপজেলা মৎস্য অফিসার মনোয়ার হোসেন, বেলকুচি মৎস্য অফিসার শামীম রেজা, নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম, জ্যেষ্ঠ ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম শফিক প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com